২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:২৬

রাজধানীর ফার্মগেটে বাসে ছাত্রী নিপীড়ক বাস ড্রাইভার ও হেলপার আটক

 

ডেস্কনিউজঃ রাজধানীর ফার্মগেট এলাকায় বাসে এক ছাত্রীকে বাসে হেনস্তার অভিযোগে চালক ও তার সহকারীকে আটকের কথা জানিয়েছে পুলিশ। তারা হলেন চালক দ্বীন ইসলাম (৩৭) ও সহকারী বিল্লাল হাওলাদার (২৮)।

আজ বৃহস্পতিবার দুজনকে আটক করা হয় বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (গণমাধ্যম) সুমন কান্তি চৌধুরী। তাদের ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের  গোয়েন্দা শাখা (ডিবি) আটক করেছে।

সুমন কান্তি চৌধুরী  বলেন, ‘ইডেন কলেজের ওই ছাত্রী গত ১৭ মার্চ সন্ধ্যায় হেনস্তার শিকার হয়েছেন বলে ফেসবুকে স্ট্যাটাস দেন। দ্রুতই তা ভাইরাল হয়ে যায়। সেই সূত্র ধরে আমরা তদন্ত শুরু করে তাদের আটক করেছি।’ ছাত্রীর ফেসবুক স্ট্যাটাসের বরাত দিয়ে তিনি জানান, সেদিন ওই ছাত্রী ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানান, সন্ধ্যা ৭টা থেকে সাড়ে ৭টার দিকে তিনি ফার্মগেট সেজান পয়েন্ট থেকে ‘নিউ ভিশন’ পরিবহনের একটি বাসে ওঠেন মিরপুর যাওয়ার উদ্দেশ্যে। বাসে উঠে পরিবহনটি খালি দেখে তিনি অস্বস্তি বোধ করতে থাকেন এবং নেমে যেতে চান। তখন বাসের সহকারী দরজা রোধ করে দাঁড়ান। বাসের চালকও দরজা আটকে দিতে বলেন। এক পর্যায়ে বাসটি খামারবাড়ি থেকে রুট পরিবর্তন করার চেষ্টা করছে বলে তার কাছে মনে হলে তিনি তখন সহকারীকে ধাক্কা দিয়ে বাস থেকে নেমে যান। কারণ বাসের অন্য কয়েকজন তখন হাসাহাসি করছিল।

পুলিশ কর্মকর্তা আরো জানান, ‘পরে ফেসবুক থেকে তথ্য সংগ্রহ করে আমরা ওই মেয়েটির সঙ্গে যোগাযোগ করি। তারপর তার দেওয়া বিস্তারিত তথ্য নিয়ে ডিবির সদস্য অভিযানে নামে। নিউ ভিশনের ওই বাসের চালক এবং সহকারীকে বারবার জিজ্ঞাসাবাদ করে এবং প্রযুক্তির সহায়তায় তাদের আটক করা হয়।’

সুমন কান্তি জানান, দেশের প্রচলিত আইনে তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

 

কিউএনবি/রামিম/২২.০৩.২০১৮ইং/ রাত ১১:০৯