২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:৫১

বান্দরবান সদর উপজেলা পরিষদের ৪৫তম মাসিক সভায় পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর

 

রতন কুমার দে (শাওন) বান্দরবান প্রতিনিধি :বান্দরবান সদর উপজেলা পরিষদের ৪৫ তম মাসিক সমন্নয় সভা বুধবার সকাল ১২ টায় উপজেলা মিলনায়তনের সভা কক্ষে অনুষ্টিত হয়। বান্দরবান সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন,বান্দরবান জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মশিউর রহমান জুয়েল,পি.এস.সি। অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান,সদর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার,সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমা বিনতে আমিন,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জামাল উদ্দিন চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে বলেন,বান্দরবান সদর উপজেলা মাসিক সভায় প্রতিনিয়ত উপজেলা পর্যায়ে সরকারের সকল বিভাগের কর্মর্কতা-কর্মচারী,বা প্রতিনিধিগণ উপস্থিত থেকে সরকারের কার্যক্রম গুলো সঠিক ভাবে পালন করা হচ্ছে কিনা।

সে ব্যাপারে আপনারা আপনাদের মতামত গুলো ইতিমধ্যে তুলে ধরেছেন,আর কোন কোন কাজকে অগ্রাধিকার ভিত্তিতে করা জরুরী সেই বিষয় গুলো তুলে ধরেছেন,উপজেলা প্রশাসন গুরুত্ব সহকারে সেই কাজ গুলোকে অগ্রাধিকার ভিত্তিতে করার জন্য যথাযত কর্তৃপক্ষের নিকট প্রস্তাবনা গুলো পাঠাবে,আশা করি আপনারা আপনাদের সকলের উপর নিজ নিজ অর্পিত দায়িত্ব ও কর্তব্য যথাযত ভাবে পালন করলে জনগন উপজেলা প্রশাসন থেকে সঠিক সেবা ও সঠিক তথ্য পাবে।

প্রধান অতিথি ইউপি চেয়ারম্যানদের উদ্যোশে বলেন,আপনারা আপনাদের এলাকার প্রয়োজনীয় সমস্যা গুলো চিহ্নত করে নোট রাখবেন,সিমীত বাজেটের মধ্যে এগ্রাধিকার ভিত্তিতে আপনাদের এলাকায় কোন কাজটা করলে জনগণ উপকৃত হবে,উপজেলা পরিষদের মাধ্যমে আপনার ইউনিয়নের জনগণ সরকার কর্তৃক কি কি সেবা পাওয়ার অধিকার রাখে,সেই তথ্য সর্ম্পকে আপনাদের সঠিক ধারানা থাকতে হবে,জেনে নিতে হবে।

তাহলে পরিষদের বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের কাছ থেকে আপনারা কাজ গুলো আদায় করে জনগনের চাহিদা গুলো পূরণ করাতে পারবেন,সরকার তাদেরকে জনগনের সেবা করার জন্য বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের নিয়োগ দিয়েছে,কর্মকর্তাদের নিটক হতে কাজ আদায় করা চেয়ারম্যানদের ভূমিকা থাকা প্রয়োজন। সভার সভাপতি বলেন,আমরা সকলে নিজ নিজ অবস্থান থেকে দেশের জনগনের সেবাই নিয়োজিত,উপজেলা প্রশাসনের প্রত্যেক বিভাগকে সচ্ছতা ও জবাব দিহিতা মূলক ভাবে সরকারী কাজ গুলো করতে হবে।

কেউ যদি তাদের উপর অর্পিত দায়িত্ব সঠিক ভাবে পালন না করে তাহলে তার বিরুদ্ধে উপজেলা প্রশাসন কঠোর ব্যবস্থা গ্রহণ করবে। মাসিক সভায় অন্যন্যদের মধ্যে উপস্থি ছিলেন,বান্দরবান সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ ওমর ফারুক,বান্দরবান সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আলমগীর,সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ জিয়া উদ্দীন,পরিবার পরিকল্পনা অফিসার কৃপাময় চাকমা,বন বিভাগের প্রতিনিধি ব্রজ গোপাল,জন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহাকরী প্রকৌশলী মনজেল হোসন,সুয়ালক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান উক্যানু মার্মা,কুহালং ইউপি চেয়ারম্যান সানা প্রু মার্মা,রেইচা ইউপি চেয়ারম্যান সা শৈ প্রু সাবু, বান্দরবানে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

 

কিউএনবি/সাজু/২১শে মার্চ, ২০১৮ ইং/সন্ধ্যা ৬:১৩