২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:০৭

তবারক খেয়ে অসুস্থ ১০০

 

ডেস্ক নিউজ : ঝালকাঠি কুতুবনগর মাদ্রাসার মাহফিলের তবারক খেয়ে প্রায় ১০০জন অসুস্থ হয়ে পড়েছেন। অসুস্থ হয়ে সোমবার সকাল থেকে তারা হাসপাতালে ভর্তি হতে শুরু করেন। কিন্তু পর্যাপ্ত জায়গা না থাকায় অনেকেই হাসপাতাল থেকে চলে যান। কিন্ত কুতুবনগর মাদ্রাসার অধ্যক্ষ এ ঘটনার কিছুই জানেন না বলে জানান।

মাদ্রাসা কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, শনিবার ও রবিবার কুতুবনগর মাদ্রাসার বার্ষিক মাহফিলের আয়োজন করা হয়। জেলা শহরের বাসস্ট্যান্ড সংলগ্ন এ মাদ্রাসায় মাহফিল উপলক্ষে প্রায় ৩ হাজার লোকের খাবারের আয়োজন করা হয়।

মাহফিলের তবারকের জন্য ৩ মণ গরু গোস্ত দিয়ে রান্না করা খিচুড়ী খেয়ে এ ঘটনা ঘটেছে বলে অসুস্থরা জানান। রবিবার দিবাগত রাত ২টায় মাহফিলের খিচুড়ী অনেকেই বাড়িতে নিয়ে পরিবারের সদস্যদের সাথে খান। তা খেয়ে পরিবারের নারী ও শিশুসহ সবাই বমি, পাতলা পায়খানাসহ জ্বরে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন।

হাসপাতালের জরুরি বিভাগ ও নার্স সূত্রে জানা যায়, ডায়রিয়া, শিশু ওয়ার্ডসহ বিভিন্ন ওয়ার্ডে এ পর্যন্ত প্রায় অর্ধশতাধিক মাহফিলের খাবার খেয়ে অসুস্থ রোগী ভর্তি হয়েছে। আরো অনেকই হাসপাতালে চিকিৎসা নিয়ে জায়গা না থাকায় বাড়িতে চলে গেছেন।

 

 

 

 

 

 

কিউএনবি/সাজু/১৯শে মার্চ, ২০১৮ ইং/রাত ৯:২০

 
ঝালকাঠি সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক হাফিজুর রহমান বলেন, সকাল থেকেই পেট ব্যথা, ডায়রিয়া এবং জ্বরে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিয়েছি। তারা আমাকে জানিয়েছে মাহফিলের তবারক খেয়ে অসুস্থ হয়ে পড়েন।
 
এ বিষয়ে কুতুবনগর মাদ্রাসার অধ্যক্ষ আ. মান্নান জানান, আমার মাদ্রাসার তবারক খেয়ে কেউ অসুস্থ হয়েছে কিনা তা আমার জানা নেই। একই খাবার আমরা খেয়েছি আমাদের কোন সমস্যা হয়নি।