২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৭:৪৫

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নোয়াখালীর ব্যবসায়ী নিহত

 

মোঃ আবদুল্যাহ রানা, নোয়াখালী প্রতিনিধি : দক্ষিণ আফ্রিকায় বন্ধ হচ্ছেনা লাশের মিছিল, একের পর এক বাংলাদেশিকে খুন করা হচ্ছে আফ্রিকায়। বাংলাদেশিদের জন্য মৃত্যুপুরীতে পরিণত হয়েছে দেশটি। এবার নিজ বাসার সামনে সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন মো. আবু সুফিয়ান স্বপন (৪৩) নামের নোয়াখালীর এক ব্যবসায়ীর।

বুধবার (১৮ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে জোহানেসবার্গের মেফেয়ার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মো. আবু সুফিয়ান স্বপন নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডে হাজী আব্দুল কুদ্দুসের ছেলে।

সূত্রে জানা গেছে, সন্ধ্যায় জোহানেসবার্গের মেফেয়ার এলাকায় বাসা থেকে বের হয়ে নিজের গাড়ী নিয়ে মার্কেটে যাচ্ছিলেন সুফিয়ান। এসময় কৃষ্ণাঙ্গ কয়েকজন সন্ত্রাসী তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়লে গুলিবিদ্ধ হয়ে গাড়ীতে লুটে পড়েন সুফিয়ান। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পাশ^বর্তী একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের ছোট ভাই আবুল হোসেন জানান, আবু সুফিয়ান স্বপন ১৪ বছর পূর্বে দক্ষিণ আফ্রিকায় যান। প্রথমে তিনি বেলকম শহরে থাকনে। পরে তিনি দক্ষিণ আফ্রিকার রাজধানী জোহানেসবার্গে ও সুয়েটু শহরে ব্যবসা চালু করেন। শনিবার সকালে আবু সুফিয়ান পরিবারকে ফোন করে বলেন, কয়েকদিনের মধ্যে দেশে আসবে, তাকে ঢাকা থেকে রিসিভ করে আনার জন্য। আবু সুফিয়ান স্বপনের এক ছেলে এক মেয়ে রয়েছে। তার মেয়ে নোয়াখালী বিশ্ববিদ্যালয়ে পড়ে।

প্রসঙ্গত, গত ১৩মার্চ মঙ্গলবার সন্ধ্যায় জোহানেসবার্গে নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে সন্ত্রাসীদের গুলিতে নিহত হয় নোয়াখালীর চাটখিল পৌরসভার ভিমপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদের ছেলে মিজানুর রহমান মিজান (২৬)। এরপর ১৫মার্চ বৃহস্পতিবার রাত ৯টার দিকে সুয়েটুর থেপিসং শহরে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন কুমিল্লা জেলার বরুডা থানার আড্ডা গ্রামের মোবারক হোসেনের ছেলে হেলাল উদ্দিন (৩০)।

 

 

 

 

 

কিউএনবি/সাজু/১৯শে মার্চ, ২০১৮ ইং/বিকাল ৪:১০