২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:০৮

শ্রমিকলীগ সমর্থিত রবিউল-শাহজাহান পরিষদ পূর্ণ প্যানেলে জয়ী যমুনা সার কারখানার সিবিএ নির্বাচন সম্পন্ন

 

জাকারিয়া জাহাঙ্গীর,সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ী উপজেলার তারাকান্দিতে অবস্থিত দেশের বৃহৎ ও একমাত্র দানাদার ইউরিয়া উৎপাদনকারী প্রতিষ্ঠাণ যমুনা সার কারখানায় (জেএফসিএল) বুধবার শ্রমিক-কর্মচারী ইউনিয়নের (সিবিএ) নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে জাতীয় শ্রমিকলীগ সমর্থিত রবিউল-শাহজাহান পরিষদ ৬টি পদের সবগুলোতে নিরঙ্কুশ বিজয়ী হয়েছে।

নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন রবিউল ইসলাম (৪৪৭ ভোট)। কার্যকরী সভাপতি নির্বাচিত হন মোসলেহ উদ্দিন (৩৬৪ ভোট) ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন শাহজাহান আলী (৪৮৭ ভোট)। এছাড়া অন্য পদে নির্বাচিতরা হলেন মাহবুবুর রহমান (সাংগঠনিক সম্পাদক), আব্দুল কাদের (ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক) ও মীর ফরহাদ (প্রচার ও শ্রম বিষয়ক সম্পাদক)। ইতোপূর্বে রবিউল-শাহজাহান পরিষদের পাঁচজন প্রার্থীকে নির্বাচন কমিশন বিনা প্রতিদ্ধন্দিতায় নির্বাচিত ঘোষণা করে। নির্বাচনে বিজয়ী প্যানেল ছাড়াও শ্রমিকলীগের জাহিদ-মতি পরিষদ ৬টি পদে ও জাতীয় শ্রমিক পার্টির মহিউদ্দিন এককভাবে সভাপতি পদে প্রতিদ্বন্ধিতা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত ইউএনও) ফিরোজ আল মামুন এবং ওসি রেজাউল ইসলাম খানের উপস্থিতিতে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে। রাত ৭টায় নির্বাচন কমিশনার ফলাফল ঘোষণা করে।যমুনা সার কারখানার সিবিএ’র নির্বাচন কমিশনার ও কারখানার ইন্স্রুমেন্ট শাখার মাস্টার অপারেটর কোহিনুর রহমান মুঠোফোনে নির্বাচনের ফলাফল নিশ্চিত করেছেন।

এদিকে ফলাফল ঘোষণার পর রবিউল-শাহজাহান পরিষদ রাতেই কারখানায় এলাকায় আনন্দ মিছিল বের করে। পরে এলাকায় মিষ্ট বিতরণ করে তাঁরা।

 

 

 

 

কিউএনবি/সাজু/৭ই মার্চ, ২০১৮ ইং/রাত ৯:৪০