২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:৪৫

সাতক্ষীরায় ১৩ কোটি টাকার অবৈধ মাদক ধ্বংস করেছে বিজিবি

 

ফাহাদ হোসেন, সাতক্ষীরা : সাতক্ষীরায় ১৩ কোটি ৪ লাখ ৫০ হাজার টাকার মাদকদ্রব্য ধ্বংস করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩৮ ব্যাটেলিয়ন।

মঙ্গলবার (৬ মার্চ) সকাল ১০টায় বর্ডার গার্ড বাংলাদেশ এর সাতক্ষীরাস্থ ৩৮ ব্যটালিয়নের সদর দফতরে এসব মাদকদ্রব্য বুলডোজার দিয়ে মাড়িয়ে ও আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। গত ১ বছরে ভারত থেকে আসার সময় বিভিন্ন সময়ে ধরা পড়েছে এসব মাদক।

এ সময় বিজিবির দক্ষিন পশ্চিম রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খালেদ আল মামুন , খুলনা সেক্টর কমান্ডার কর্ণেল তৌহিদুল ইসলাম, ব্যাটালিয়নর কমান্ডার লেফটেন্যান্ট কর্ণেল মোস্তাফিজুর রহমান এবং বিজিবি,পুলিশ, জেলা প্রশাসনের কর্মকর্তা, জন প্রতিনিধি ও মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।

বিজিবির লেফটেন্যান্ট কর্ণেল মোস্তাফিজুর রহমান জানান, ২০১৪ সালের ১ এপ্রিল থেকে ২০১৮ সালের ৫ মার্চ পর্যন্ত অভিযান চালিয়ে ৫০ হাজার বোতল ফেনসিডিল, সাড়ে ২৬ হাজার বোতল বিভিন্ন প্রকার মদ, ২শত ২৩ কেজি গাজা, ১ কোটি ২২ লাখ ৩৭ হাজার পিস নেশা জাতীয় ট্যাবলেট, ৩৮৫ পিছ ইয়াবা, ৫৩৮পিছ এ্যামপল নেশা জাতীয় ট্যাবলেট আটকের পর তা ধ্বংস করা হয়েছে। এর বাজার মূল্য ১৩ কোটি ৪ লাখ ৬২হাজার ৪শত ২ টাকা বলেও জানিয়েছে বিজিবি।

এছাড়া তিনি আরও জানান, অতীতের যেকোন সময়ের তুলনায় সাতক্ষীরা সীমান্তে মাদকদ্রব্য আটকের পরিমান অনেকগুন বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশের যুব সমাজ রক্ষার্থে মাদক চোরাচালান মির্মূল করাই ৩৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের মূল লক্ষ্য।

 

 

 

 

কিউএনবি/সাজু/৬ই মার্চ, ২০১৮ ইং/রাত ৮:০২