১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:০৮

খোকসায় জাতীয় পাট দিবসে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

“সোনালী আঁশের সোনার দেশ পাট পণ্যে বাংলাদেশে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় কুষ্টিয়া খোকসা উপজেলায় জাতীয় পাট দিবস র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পাট ও বস্ত্র মন্ত্রলয়ের সহোযগিতায় এবং উপজেলা প্রশাসনের আয়োজিত সকাল সাড়ে ১০ টার সময় উপজেলা পরিষদ থেকে এক বর্ণাঢ্য র‍্যালি উপজেলা চত্বর প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের হল ররুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নূর-এ-আলম এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্যদেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ বিষ্ণ হদ সাহা, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাক্তার গোপেশ চন্দ্র সরকার, উপজেলার সফল পাট চাষী কৃষক মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ও সদ্য যোগদান অতিরিক্ত কৃষি অফিসার জীবাংশ দাস প্রমুখও।

বক্তাগন বলেন, পাট রপ্তানিতে বাংলাদেশ এখনও প্রথম স্থান দখল করে আছেন। পাটের জিবন রহস্য আবিস্কৃত হওয়ায় পাট আমাদের তার দাবিদার হয়েছে।

বক্তাগণ আরো বলেন, ১৩ টা পণ্যের মোড়কে পাট পণ্য বাধ্যতা মুলক করায় পাটের হারিয়ে যাওয়া ঐতিহ্য ফিরেপেতে বসেছে।
আমাদের জিবনে সকল প্রয়োজনে পাট পণ্য ব্যাবহার নিশ্চিত করতে পারলে পাট এ পাট পণ্য রক্ষা করা আমাদের সহজ হবে। ন্যার্য মুল্য পাবে কৃষক। রক্ষা পাবে পরিবেশ।

র‍্যালি ও আলোচনা সভায় উপজেলার সকল অফিসের কর্মকর্তা ইউনিয়নের চেয়ারম্যানগণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ এবং উপজেলার কৃষকগণ উপস্থিত ছিলেন।