১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৪:২৯

নিম্ন মানের ইট ও খোয়া দিয়ে এলজিইডি’র কাজ হচ্ছে আইলচারা

কু্ষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া সদর উপজেলার আইলচারা ইউনিয়নের এলজিইডির ৪০০ মিটার রাস্তা পাকাকরণের কাজে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। এই কাজ টেন্ডারের মাধ্যমে পেয়েছেন ভাদালিয়ার হুমায়ূন। রাস্তার কাজে বরাদ্দ প্রায় ২২ লক্ষ টাকা।

এই কাজে ১ নং পিকেট ব্যবহারের কথা থাকলেও দেখা যায় অতি নিম্ন মানের ইটের রাবিস দিয়ে কাজ চলছে। সরজমিনে যেয়ে দেখা যায়, শান্তি মোড় থেকে বল্লভপুর মুখি ৪০০ মিটার পাঁকা করণের কাজে অতি নিন্ম মানের ইট ব্যবহার করা হচ্ছে। এ ব্যাপারে এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য মিলন মোল্লা সহ আইলচারা ইউপি চেয়ারম্যান হাজ্বী সিদ্দিকুর রহমান স্থানীয় জনগণকে সাথে নিয়ে কাজ পরিদর্শন করে নিন্ম মানের সামগ্রী দিয়ে কাজ করার জন্যে ঠিকাদার হুমায়ূনকে কাজ বন্ধ রাখার জন্য অনুরোধ করেন।

এ ব্যাপারে আইলচারা ইউপি চেয়ারম্যান হাজ্বী সিদ্দিকুর রহমান এর সাথে কথা বললে তিনি জানান, ২০১৬ সালের বরাদ্দের কাজ ২০১৮ সালে করছে। ইটের যেই রেট দিয়েছিল সরকার তার চেয়ে দাম বৃদ্ধি পাওয়ায় ঠিকাদার রা গড়িমসি করছে এবং নিন্ম মানের ইট দিয়ে কাজ করছে। ঠিকাদার হুমায়ূনের ম্যানেজার কামরুজ্জামান এর সাথে মুঠোফোনের ০১৭৭৭২০৭৯৬১ নাম্বারে যোগাযোগ করে ঠিকাদারের নাম্বার চাইলে তিনি নাম্বার দিতে অস্বীকৃতি জানান এবং বলেন আমাদের সাথে দেখা করেন।