১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৯:৩০

ছলনাময়ী মেয়েদের লক্ষণ

সব প্রেমিক পুরুষ কল্পনার রাজ্য সাজায় মনের মানুষকে নিয়ে। আপন করে পেতে চায় সঙ্গীকে। মেতে ওঠে বাঁধনহারা প্রেমের সম্পর্কে। কিন্তু অনেক মেয়েই পুরুষের অবিরাম সে স্বপ্নকে ভেঙে চুরমার করে চলেছে। যে মেয়েটি একাধিক প্রেম করছে, তার সঙ্গে জড়িতরা ছালনার শিকার হচ্ছেন। ভয়ঙ্কর এ ঘটনা বড় রকমের দুর্ঘটনাও ডেকে আনছে।

প্রতারিত হয়ে নেশাগ্রস্ত হওয়া, আত্মহত্যা করা, ক্যারিয়ার ধ্বংস করে দেয়া, বাবা-মায়ের সম্মানহানি করা, সর্বোপরি নিজের জীবনে অশান্তি ডেকে আনার মতো ঘটনা ঘটছে। তাই কারো সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে গেলে অবশ্যই গুরুত্বপূর্ণ কিছু ব্যপারে লক্ষ্য রাখা উচিত।

– প্রেমের সম্পর্কে আপনার আগ্রহ তার চেয়ে বেশি। দেখা করার সময় ও স্থান নির্বাচনেও তার ইচ্ছার ওপর নির্ভর করতে হয়।

– তাকে বিয়ের কথা বললে সুন্দর করে এড়িয়ে যায়। সঙ্গে এটাও বলে, মায়ের পছন্দ ছাড়া বিয়ে করা তার পক্ষে সম্ভব না।

– দুয়েকজন ছাড়া তার পরিচিত সবার সঙ্গেই আপনি অপরিচিত। তার নিজের ভাই-বোন কিংবা চাচাতো-ফুফাতো (কাজিন) ভাই-বোনদের সঙ্গে আপনাকে পরিচিত করাতে তার আগ্রহও কম।

– তিনি বন্ধুদের সামনে বা ফেসবুকে সঙ্গী হিসেবে আপনাকে স্বীকৃতি দেন না। সব সময় আপনাদের সম্পর্ক আড়ালে রাখতে চান। আপনাকেও সেভাবে বোঝাতে থাকেন। যদিও আপনি নিজের বন্ধুদের সঙ্গে সবসময় তার কথা বলেন।

– তার কাছের বা পরিচিতদের সামনে আপনার সঙ্গে এমন ব্যবহার করে যেন আপনি তার বিশেষ কেউ নন।

– নিজের সেলফোনটি তিনি কখনো হাতছাড়া করেন না। দেখার জন্য তার ফোনটি হাতে নিলেও সে অস্থির হয়ে যায়। এমনকি বাথরুমে গেলেও ফোনটি সঙ্গে করে নিয়ে যায়।

– গভীর রাতে বা ভোরে আপনি তার ফোনটি প্রায়ই ব্যস্ত পান। সে বিষয়ে প্রশ্ন করলে এমন কিছু উত্তর দেয় যা আপনার বিশ্বাস করা কঠিন।

প্রেমিকার এসব লক্ষণ দেখলে অবশ্যই আপনাদের সম্পর্ক নিয়ে একটু ভেবে দেখবেন। কারণ এক ছলনাময়ীর কারণে আপনার জীবন হয়ে উঠতে পারে বিষাদময়।