১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:১২

শার্শার লক্ষনপুর ইউনিয়নের উপ নির্বাচন ২৯ মার্চ, ৭জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন

 

মনিরুল ইসলাম মনি,শার্শা(যশোর)সংবাদদাতা : যশোরের শার্শা উপজেলার ২নং লক্ষনপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপনির্বচনে ৭জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এ ৭জন প্রার্থীর মধ্যে ১জন বাংলাদেশ আওয়ামীলী মনোনীত ও বাকী ৬ জন স্বতন্ত্র প্রার্থী।

প্রার্থীরা হলো বাংলাদেশ আওয়ামীলী মনোনীত লক্ষনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সালাউদ্দিন শান্তির স্ত্রী মোছাঃ আনোয়ারা।

এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী লক্ষনপুর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের মৃত মোজাম্মেল হকের ছেলে আহসান হাবিব খোকন, মৃত মসলেম সরদারের ছেলে গোলাম মোস্তফা, লক্ষনপুর গ্রামের নূর আলী মোড়লের ছেলে সুলতানআহমেদ, দূর্গাপুর গ্রামের নাজিম উদ্দিনের ছেলে সাবেক চেয়ারম্যান কামাল হোসেন, শিকারপুর গ্রামের আয়ুব হোসেন এর ছেলে জুলফিকার আলী।

শার্শা উপজেলা নির্বচন অফিস ষূত্রে জানা গেছে, গত ১৮ জানুয়ারী ২০১৮ ইং তারিখ লক্ষনপুর ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান সালাউদ্দিন শান্তি হৃদযন্ত্রেও ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। যে কারনে শার্শা উপজেলা নির্বাহী অফিসার ২৩ জানুয়ারী ঐ ইউনিয়নে চেয়ারম্যান পদ শুন্য ঘোষনা করে।

নিয়ম ও সরকারী বিধি মতে শার্শা উপজেলা নির্বচন অফিস ঐ ইউনিয়নে নতুন নির্বচনের তারিখ ঘোষনা করেন ২৯ মার্চ। মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১মার্চ। মনোনয়ন প্রত্যাহারের দিন ৫মার্চ, যাচাই বাচাই ১২মার্চ ও প্রতিক বরাদ্ধ ১৩মার্চ। জানা গেছে, শার্শার ২নং ইউনিয়ন লক্ষনপুর। এ ইউনিয়নে মোট গ্রামের সংখ্যঅ ১৮টি। ভোটার সংখ্যা১৫হাজার ৭শত ৬৭ জন।

এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৮ জন ও নারী ভোটার ৭ হাজার ৭শ ৫৯ জন। স্বতন্ত্র প্রার্থীরা জানান, জোর কওে ভোট না কাটলে ও সন্ত্রাসী না করলে এবং শান্তিপূর্ন ভোট হলে স্বতন্ত্র দের মধ্যে যোগ্য ব্যাক্তিকে ভোট দিয়ে জয়যুক্ত করবে ইউনিয়নবাসী।স্বতন্ত্র প্রার্থীরা প্রশাসনকে নিরপেক্ষ থাকার আহবান জানিয়েছেন।

শার্শা উপজেলা নির্বচন অফিসার কামরুজ্জামান লোকসমাজকে জানান, আগামী ২৯ মার্চ শার্শার লক্ষনপুর ইউনিয়ন পরিষদের ভোট অনুষ্ঠিত হবে। তিনি বলেন উপ নির্বচন হলেও শার্শা প্রশাসনে সহযোগিতায় একটি অবাধ ও সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি বলেন কোন প্রকার সন্ত্রাসী, ভয় প্রদর্শন, নির্বাচনে বাধা বরদস্ত করা হবে না।

তিনি একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠানের জন্য সকলের সহযোগিতা কামনা করেন। এ ব্যাপারে শার্শা থানা অফিসার ইনচার্জ মসিউর রহমান এ প্রতিনিধিকে জানান নির্বচনে শার্শা থানা পুলিশ নির্বচনে সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে দায়িত্বশীল ভুমিকা পালন করবে।

 

 

 

 

কিউএনবি/সাজু/১লা মার্চ, ২০১৮ ইং/রাত ৮:৫২