২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৮:১৮

সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন-ছাতকে বেইলী ব্রিজ ভেঙ্গে নিহত ২, আহত ১

সুদরুল আমিন,ছাতক প্রতিনিধি : ছাতক-দোয়ারা সড়কের মির্জা খালের উপর দীর্ঘদিনের একটি জরাজীর্ণ বেইলী ব্রিজ ভেঙ্গে মালবাহি ট্রাক খাদে পড়ে ঘটনাস্থলেই দু’জন নিহত ও অপর একজন আহত হয়েছে।
রোববার (২৫ফেব্রুয়ারি) ভোরে নোয়ারাই ইউনিয়নের লীবাউর গ্রামের কাছে এ ঘটনা ঘটে। জানা যায়, দূর্ঘটনা কবলিত ট্রাক মালামাল নিয়ে দোয়ারাবাজার যাবার পথে ছাতকের নোয়ারাই ইউনিয়নের মির্জাখালের বেইলী ব্রিজ অতিক্রমকালে ব্রিজ ভেঙ্গে ট্রাকটি পানিতে তলিয়ে যায়।
এতে দোয়ারা উপজেলার বগুলা ইউনিয়নের মুল্লাপাড়া গ্রামের সিফাত উল্লাহর পুত্র আবুল হোসেন (২৫) ও সুনামগঞ্জের সদরের তেঘরিয়া গ্রামের হাবিব আহমদ (৩০) নামের দু’ব্যক্তি নিহত ও অজ্ঞাতনামা ট্রাক চালক আহত হয়। স্থানীয় লোকজন তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছেন। নিহত হাবিব আহমদ ও ট্রাক চালকের বাড়ি ও পিতার নাম জানা যায়নি। ছাতক ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থল থেকে উদ্ধার করে। জানা গেছে, বগুলা এলাকার ব্যবসায়ি আবুল কালাম চট্টগ্রাম থেকে দোকানের মালামাল নিয়ে যাবার পথে ব্রিজ ভেঙ্গে ট্রাকটি দূর্ঘটনার কবলে পড়ে।
এরপর থেকে দোয়ারা উপজেলার সারা দেশের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। হাজার হাজার যাত্রিরা চরম দূর্ভোগে পায়ে হেঁটে চলাচল করছেন বলে জানা গেছে। এব্যাপারে নোয়ারাই ইউপি সদস্য ও লক্ষীবাউর নিবাসি মনির উদ্দিন জানান, ছাতক-দোয়ারাবাজার সড়কে আরো একাধিক  ঝুঁকিপূর্ণ বেইলী ব্রিজ রয়েছে। কয়েকদিন আগেও এসড়কে আরো একটি বেইলী ব্রিজ ভেঙ্গে গাড়িসহ পানিতে তলিয়ে যায়। তিনি সড়কসহ ব্রিজের উন্নয়নে সরকারের সহযোগিতা কামণা করেন।
এব্যাপারে ছাতক থানার অফিসার্স ইনচার্জ আতিকুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, লাশগুলো ময়না তদন্তের জন্যে সুনামগঞ্জ মর্গে প্রেরণ করা হয়েছে।
কিউএনবি/সাজু/২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং/বিকাল ৪:১৫