২৭শে জুন, ২০১৯ ইং | ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ১০:২৮

শুরু হয়েছে ‘এপার বাংলা ওপার বাংলা সাহিত্য সম্মেলন’

‘এসো শিল্পের আগুনে পুড়ে শুদ্ধ হই, দ্বিধা আর জড়তা ভেঙে মুক্ত হই’ শ্লোগান নিয়ে চুয়াডাঙ্গায় শুরু হয়েছে দুই দিনব্যাপী ‘এপার বাংলা ওপার বাংলা সাহিত্য সম্মেলন’।

শনিবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে শুরু হয় এ আয়োজন। টানা দুইদিনের অনুষ্ঠান মালার পর রবিবার রাতে শেষ হবে সম্মেলনের আনুষ্ঠানিকতা। চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের ৪০ বছর পূর্তি উপলক্ষে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে। দুই দেশের কবি-সাহিত্যিকরা সম্মেলনে অংশ নিয়েছেন।

শনিবার সকাল ১০টায় শিল্পকলা একাডেমি চত্বরে পতাকা উত্তোলন ও কবুতর অবমুক্তি করে সম্মেলনের উদ্বোধন করা হয়। সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশের সাহিত্যিক ও কবি আনোয়ারা সৈয়দ হক ও ভারতের প্রখ্যাত কথাশিল্পি আবুল বাশার। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, বিশেষ অতিথি ছিলেন মহিলা আসন ৯ এর সংসদ সদস্য শিরিন নাঈম পুনম ও চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ।

চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি মোহাম্মদ তৌহিদ হোসেনের সভাপতিত্বে শুরু হয় আলোচনা পর্ব। মঞ্চে অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে আসন গ্রহণ করেন কবি মাকিদ হায়দার, কবি সুব্রত সরকার, গল্পকার ও কবি পার্থ আচার্য ও কবি আশরাফ আহমদ।
সম্মেলনের প্রথম দিনের কর্মসূচিতে ছিল শোভাযাত্রা, উদ্বোধন, আলোচনা সভা ও কবিতা আবৃত্তি।

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial