১০ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:২৪

মানুষ ভয়ঙ্কর! ছোবল দেওয়া সাপের মাথা চিবিয়ে ছাতু… (ভিডিও)

 

ডেস্ক নিউজ : অদ্ভুত ঘটনাটিকে গল্পই বলা যায়। ডা. সঞ্জয় কুমার এমনি মনে করেন। তিনি জানান, বাপের জন্মে এমন ঘটনা দেখেননি। 

সম্প্রতি ভারতের উত্তর প্রদেশের হড়দড়ি জেলায় সোনেলাল লিভার নামের এক কৃষককে বিষাক্ত সাপে ছোবল দেয়। এসব ক্ষেত্রে যাকে সাপে কেটেছে তিনি ভয়ে আতঙ্কে আধমরা হয়ে যান বিষক্রিয়া শুরু হওয়ার আগেই। 

কিন্তু লিভার সেই ধাঁতের মানুষ না। তিনি সঙ্গে সঙ্গে সাপটিকে খপ করে ধরে তার মাথা নিজের মুখে ভরে চিবোতে শুরু করেন। নিজের মুখের ভেতরে ধারালো দাঁতের পেষণে সাপের মাথাটিকে ভর্তা বানিয়ে ফেলেন। এরপর ছাতুর মতো থুক করে ছুঁড়ে মারেন। এরপর ছুড়ে মারেন সাপের বাদবাকি নিষ্প্রাণ দেহটিকেও।   

সংবাদ সংস্থা এএনআই জানায়, তারপর সোনেলাল অচেতন হয়ে পড়েন। 

মানে বিষক্রিয়া শুরু হয়ে যায়। অপর এক কৃষক তাকে উদ্ধার করে দ্রুত কমিউনিটি স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। তাকে উদ্ধারকারী এই কৃষক মোবাইল ফোনে ধারণ করা একটি ভিডিও শেয়ার করেছেন।

ডা. সঞ্জয় কুমার যিনি লিভার মহাশয়কে চিকিৎসা দেন তার চোখ রীতিমতো ছানাবড়া। তিনি বলেন, জীবনে এমন ঘটনা দেখিনি। 

তিনি আরো জানান, ছোবল খাওয়ার পর এবং সাপের বিষাক্ত মাথাটি চিবোনোর পরও সোনালি এখন নিরাপদ। তিনি বলেন, এ ধরনের ঘটনা কখনও দেখা যায় না। সুস্থ হওয়ার পর সোনেলাল বলেন, সাপটি তাকে ছোবল দেওয়ায় প্রতিশোধ হিসেবে এমন কাজ করেছেন তিনি।

প্রসঙ্গত, দুনিয়ার অনেক সম্প্রদায়ের মধ্যেই সাপ খাওয়ার প্রচলন আছে এখনও। তবে তা মাছ-মাংসের মতো কেটে, বেছে মশলায় রেঁধে তারপরই খাওয়া হয়। কিন্তু সোনালি লিভার যা দেখালেন তা অভাবিত, যদিও তিনি সাপের মাথার ‘ভর্তাটা’ গিলে খাননি শেষ পর্যন্ত।  জনসত্তা.কম

 

 

 

 

কিউএনবি/রেশমা/২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং/দুপুর ২:৩৮