১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৯:২৮

ভা-ারিয়ায় প্রাণি সম্পদ কর্মকর্তা রাষ্ট্রপতির আদেশ অমান্য করে মহল তবিয়তে খুটির জোড় কোথায়?

 

মো: মামুন হোসেন,পিরোজপুর প্রতিনিধি : ভোলা জেলার দৌলতখান উপজেলায় প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ পার্থ সারথী দত্তকে গত ১৬ জানুয়ারী রাষ্ট্রপতির আদেশক্রমে মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রনালয়ের উপ-সচিব দেলোয়ারা বেগম এর স্বাক্ষরতি এক আদেশে পিরোজপুরের ভা-ারিয়া প্রানিসম্পদ (লাইভষ্টক) কর্মকর্তা হিসাবে গত ২৮ জানুয়ারী মধ্যে যোগদান করার নিদের্শ থাকলেও ওই কর্মকর্তা অদ্যবদি কর্মস্থানে যোগদান করেননি।ফলে রাষ্ট্রপতির আদেশ অমান্য করছেন, জনমনে প্রশ্ন উঠেছে ওই কর্মকর্তার খুটির জোড় কোথায়?

এ দিকে ভা-ারিয়া উপজেলার প্রানিসম্পদ রক্ষায় কোন অভিজ্ঞ ডাক্তার না থাকায় হাজার হাজার গবাদি প্রাণি চিকিৎসার অভাবে হুমকিতে রয়েছে। সম্প্রতি ভুল চিকিৎসায় এক কৃষকের ৫ টি হালের মহিষ মারা গেছে। স্থানীয়রা জানায়, হাসপাতালে ডাক্তার না থাকায় গরু-মহিষ ও হাস মুরগির চিকিৎসা হচ্ছেনা। চিকিৎসার অভাবে নানান রোগে প্রাণিগুলো প্রতিনিয়ত মারা যাচ্ছে। ডাঃ পার্থ সারথী দত্ত সাথে যোগাযোগ করা হলে তিনি জানায় বদলির আদেশ স্থাগিত করার জন্য মন্ত্রনালয়ে আবেদন করেছি, সেই আদেশের অপেক্ষায় আছি।

এ বিষয়ে বরিশালের উপ-পরিচালক মো: আবুল কাশেম জানান উক্ত কর্মকর্তা সরকারি আদেশ অনুয়ায়ী নতুন কর্মস্থলে যোগিাদানের কথা থাকলে তিনি কি কারণে কর্মস্থলে যোগদান করে কোথায় আছেন তার জানা নেই। সরকারি নিয়ম অনুয়ায়ী ২৯ তারিখ থেকে তিনি ভান্ডারিয়া কর্মস্থলে থাকার নিয়ম রয়েছে। তিনি কোথায় আছেন তা জানা নেই , এমনকি তার কাছ থেকে কোন ছুটির আবেদন করেন নাই। ভা-ারিয়া প্রানিসম্পদ অফিসে খবর নিয়ে যানাগেছে ডাঃ পার্থ সারথী দত্ত যোগদান করতে আসেননি।

 

 

 

 

 

কিউএনবি/সাজু/২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং/বিকাল ৪:২০