২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৫:৪৬

ঝিনাইদহের ৪ টি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান পেল ‘স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরস্কার’

 

মোঃ জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহ প্রতিনিধি : স্বাস্থ্য সেবার সার্বিক মানউন্নয়নে প্রসাংশনীয় ভূমিকা রাখার জন্য স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরস্কার পেল ঝিনাইদহের ৪ টি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান। পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো-ঝিনাইদহ সিভিল সার্জন অফিস, সদর হাসপাতাল, কোটচাঁদপুর হাসপাতাল ও শৈলকুপা হাসপাতাল।

১৫ ফ্রেব্রুয়ারি বিকেলে ঢাকার লি মেরিডিয়ান নামক একটি হোটেলে এ পুরস্কার বিতরণ করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালিক, স্বাস্থ্য সচিব সিরাজুল হক খান, প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য উপদেষ্টা অধ্যাপক ডা. মোদাচ্ছের আলী, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা: আবুল কালাম আজাদ, পরিচালক ডা: আশীষ কুমার চক্রবর্তী প্রমুখ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উচ্চতর স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান মেডিকেল কলেজ, জেলা সদর হাসপাতাল, উপজেলা হাসপাতাল, কমিউনিটি ক্লিনিক-সহ সারা দেশের সকল পর্যায়ের স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের মধ্য থেকে স্বাস্থ্য সেবার সার্বিক মান উন্নয়নে ‘স্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরন’ প্রসাংশনীয় ভূমিকা রাখায় জেলার ৪ টি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়।

ঝিনাইদহের পক্ষে পুরস্কার গ্রহণ করেন সিভিল সার্জন ডা: রাশেদা সুলতানা। এদিকে সোমবার বিকেলে ঝিনাইদহ সিভিল সার্জন অফিসে এ উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় সিভিল সার্জন ডা: রাশেদা সুলতানা, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা: আইয়ুব আলী, কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শাহাব উদ্দিন, শৈলকুপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: খন্দকার বাবর আলী, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সাজ্জাদ হোসেন।

অনুষ্ঠান পরিচালনা করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: প্রসেনজিৎ বিশ্বাস পার্থ ও ডা: আরিফ আহম্মেদ।

 

 

 

 

কিউএনবি/সাজু/১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:৪৮