২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:৫৮

জামালগঞ্জে পানি সম্পদ মন্ত্রীর আনোয়ার হোসেন মঞ্জু”র হাওরের বাধঁ পরিদর্শন

 

হাবিব রহমান.সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের জামালগঞ্জে পানিসম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, গত বছর হাওরের ফসল বাধেঁর কারনে তলিয়ে গেছে, আর যেন বাধঁ ভেঙ্গে কৃষকের ফসল তলিয়ে না যায়। সবাই আল্লাহ তায়ালার কাছে প্রাণ খুলে দোয়া করেন।এবং আমার রাজনৈতিক জীবনে অনেক দলের সাথে কাজ করেছি কিন্তু বর্তমান আওয়ামীলীগের নেত্রীর মত এত আরাম কখনো পায়নাই।আমাদের সরকারের হাতে টাকার কোন অভাব নাই, ভালো করে হাওরের বাধেঁর কাজ গুলো করেন।

শনিবার দুপুরে হেলিকাপ্টারে যোগে জামালগঞ্জ উপজেলার বেশ কয়েকটি হাওরের ফসল রক্ষাবাঁধ পরির্দশন শেষে দুপুরে জামালগঞ্জ উপজেলা সম্মেলন কক্ষে হাওর অঞ্চলের বাধঁনির্মাণ ও পানি নিস্কাশন ব্যবস্থার উন্নয়নের লক্ষে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন বাধঁ নির্মাণ প্রকল্পের অগ্রগতি বিষয়ক আলোচনা সভায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

মন্ত্রী আরো বলেন, বর্ষাকালে হাওরে যে পানি আসে তা থেকে সৃষ্ট বন্যায় ফসল নষ্ট হয়। গত বছর বাধেঁর কাজে পুকুর চুরি করায় বাধঁ ভেঙ্গে গিয়ে হাওরের ফসল তলিয়ে যায়, ফলে ভোগান্তিতে পরে এ এলাকার কৃষককুল, আমি কাজটি মন্ত্রণালয়ে বসেও করতে পারতাম। এখানে এসে দেখে গেলাম যে সমস্যাটা কী, কেন ফসল নষ্ট হয়, পানি কোথা থেকে আসে।

সুনামগঞ্জ জেলা প্রশাসক মো.সাবিরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড.জাফর আহমেদ খান, অতিরিক্ত সচিব মো. ইউসুফ,অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ এমরান হোসেন,জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.শামীম আল ইমরান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বক্কর সিদ্দিক ভুইয়া, জেলা আ”লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম শামীম, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম নবী হোসেন,ইউপি চেয়ারম্যান করুনাসিন্ধু তালুকদার, রজব আলী,অসিম তালুকদার,দুলাল মিয়া,সাজ্জাদ মাহমুদ সাজিব প্রমূখ উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

কিউএনবি/রেশমা/১০ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং/সন্ধ্যা ৬:৪০