২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:৪৪

নারায়ণগঞ্জে নাশকতার অভিযোগে পুলিশের মামলা দুই কাউন্সিলরসহ আসামি ১৫০ গ্রেফতারঃ ২

 

নারায়ণগঞ্জ থেকে হাসান মজুমদার বাবলু : সিদ্ধিরগঞ্জে নাশকতা সৃষ্টির অভিযোগে বিএনপি সমর্থিত ২ কাউন্সিলরসহ ১০ জনের নাম উল্লেখ ও ১৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ। এই মামলায় গ্রেফতার করা হয়েছে নাসিক ৯ নং ওয়ার্ড বিএনপির সভাপতি বাবুল প্রধান ও ২ নং ওয়ার্ড যুবদল সভাপতি ইকবাল হোসেন ওরফে বেন্ডার ইকবালকে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ধনুহাজী রোড এলাকায় গাড়ী ভাংচুর ও পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করার অভিযোগ তুলে গত শুক্রবার মামলাটি দায়ের করেন সিদ্ধিরগঞ্জ থানার উপ পরিদর্শক রফিকুল ইসলাম। তবে এ তথ্য প্রকাশ করা হয়েছে গতকাল রোববার দুপুরে।

মামলার এজাহার নামীয় আসামীরা হলেন, নাসিক ২নং ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেতা মোঃ ইকবাল হোসেন (৪০), সাবেক সংসদ সদস্য গিয়াসউদ্দিনের বড় ছেলে ৫ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ সাদরিল (২৯), ছোট ছেলে সানবির (২৭), যুবদল নেতা মোক্তার (৩৫), মোক্তার হোসেন মুক্তুল (৩২), মহানগর যুবদলের যুগ্ম আহবায়ক জুয়েল প্রধান (৪০), সোহেল (৩৫) মনিরুজ্জামান মনির (২৮), ৯ নং ওয়ার্ড বিএনপির সভাপতি বাবুল প্রধান (৫০) ও রওশন (৫০)। এছাড়াও ১০০ থেকে ১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, উক্ত আসামীরা গত শুক্রবার ভোরে আগামী ৮ তারিখ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মৌচাক ধনু হাজী মার্কেটের সামনে গাড়ি ভাংচুর করে। তারা লাঠিসোটা নিয়ে খালেদা জিয়ার কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে শ্লোগান দেয়।এসময় পুলিশ বাধা দিতে গেকে পুলিশকে লক্ষ করে ইট পাটকেট নিক্ষেপ শুরু করে।

ইটের আঘাতে হানিফ নামে এক পুলিশ সদস্য আহত হয়। পরে পুলিশ তাদের ধাওয়া দিলে পালিয়ে যায় এবং তাদের হাতে থাকা একটি ব্যাগ ফেলে যায়। উক্ত ব্যাগ থেকে ৫টি লাল কস্টেপ মোড়ানো ককটেল বোমা উদ্ধার করা হয়। আহত পুলিশ সদস্য হানিফকে চিকিৎসা প্রধান শেষে আসামীদের বিরুদ্ধে বিস্ফোরণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

এই মামলায় শনিবার রাতে নাসিক ৯ নং ওয়ার্ড বিএনপির সভাপতি বাবুল প্রধান ও ২ নং ওয়ার্ড যুবদল সভাপতি ইকবাল হোসেন ওরফে বেন্ডার ইকবালকে আটক করা হয়েছে বলে জানান,সিদ্ধিরগঞ্জ থানার ওসি(তদন্ত) নজরুল ইসলাম। বাবুল প্রধান ওই নাশকতা মামলার ৯ নং আসামী।

সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, আগামী ৮ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে গত শুক্রবার ৩ ফেব্রুয়ারি সিদ্ধিরগঞ্জে বিএনপির কোন কর্মসূচি ছিলনা। মিছিল কিংবা গাড়ি ভাংচুর করার কোন ঘটনা ঘটেনি। রাজনৈতিক প্রতিহিংসায় এই মিথ্যা মামলা দায়ের করা হয়েছে দাবি করে তীব্র নিন্দা জানান বিএনপি নেতারা।

 

 

 

কিউএনবি/রেশমা/৫ই  ফেব্রুয়ারি, ২০১৮ ইং/রাত ১২:৫৮