১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:৪৫

চাঁপাইনবাবগঞ্জে বিএসএফের গুলিতে নিহত ২

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চাড়ালডাঙ্গা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুজন নিহত হয়েছেন।

গতকাল রোববার দিবাগত রাতে সীমান্তের দুই গজ দূরে ভারতের রৈমারীডারা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত দুজন বাংলাদেশি নাকি ভারতীয় তা নিশ্চিত করতে পারেনি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

তবে পরিবারের সদস্যদের বরাত দিয়ে গোমস্তাপুরের রাধানগর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আনারুল ইসলাম জানান, নিহত দুজন হচ্ছেন রাধানগর ইউনিয়নের বেগপুর গ্রামের হুকমত আলীর ছেলে শাহজাহান আলী ভুটু (৩২) ও চাড়ালডাঙ্গা গ্রামের দাউদ আলীর ছেলে জোবদুল হক ভাদু (৩০)।

আনারুল বলেন, গভীর রাতে ভুটু, ভাদুসহ কয়েকজন রাখাল ভারতে গরু আনতে গিয়েছিলেন।

বিজিবির ৪৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জাহিদ হাসান জানান, রোববার দিবাগত রাত ৩টার দিকে সীমান্তের শূন্যরেখা থেকে দুই গজ ভারতীয় অংশে চোরাকারবারিদের লক্ষ্য করে গুলি চালান বিএসএফের অনুরাধাপুর ক্যাম্পের সদস্যরা। এতে দুজন নিহত হন। পরে তাঁরা লাশ নিয়ে চলে যান।

জাহিদ হাসান বলেন, সীমান্তে গোলাগুলির খবরে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হলে তারা গুলিতে দুজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানায়, নিহত দুজনের লাশ ময়নাতদন্তের জন্য মালদা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি জানান, এ ঘটনায় বিকেলে পতাকা বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানেই পরিচয় ও ঘটনা নিশ্চিত হওয়া যাবে।

বিজিবির চাড়ালডাঙ্গা সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার বাবুল মিয়া বলেন, ‘দুজন নিহত হওয়ার পর লাশ পুলিশে হস্তান্তর হওয়ায় আমরা বিএসএফের সঙ্গে যোগাযোগ করেও নিহতদের চেহারা দেখতে পারিনি।’

কুইকনিউজবিডি.কম/এমকে/২০.০৬.২০১৬/১৮:০০