১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:৪৯

দুর্গাপুরে উন্মুক্ত জলাশয়ে ঘের স্থাপন করে মাছ ধরার অভিযোগ

 

শান্তা ইসলাম, নেত্রকোনা প্রতিনিধি : জেলার দুর্গাপুরে কংশ নদের উন্মুক্ত জলাশয় গন্ডাবের আনাইম্যা ডোবায় অবৈধভাবে বাঁশের ঘের স্থাপন করে মাছ ধরার অভিযোগ উঠেছে এলাকার কয়েক ব্যক্তির বিরুদ্ধে। এতে করে সাধারণ জেলেরা মাছ ধরতে পারছেনা। মৎস্যজীবী জেলেদের পক্ষে মো. আবদুল জব্বার উপজেলা মৎস্য কর্মকর্তা ও দুর্গাপুর থানার ওসি বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা গেছে, জেলার দুর্গাপুরের কংশ নদের উন্মুক্ত জলাশয় গন্ডাবের আনাইম্যা ডোবায় গন্ডাবের গ্রামের মো. মানিক খা, মো. আবুল কাসেম ঢালী, মো. মোক্তার হোসেন প্রায় দেড় বিলোমিটার জায়গায় বাঁশের ঘের স্থাপন করে মাছ ধরছে। এলাকায় প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ কথা বলার সাহস পায়না। এলাকার সাধারণ জেলেরা ঘের স্থাপনে বাধা দিলেও তারা মানেনি।

এতে করে সরকারি বিধি উপেক্ষিত হচ্ছে এবং এলাকার সাধারণ জেলেরা উন্মুক্ত জলাশয়ে মাছ ধরতে পারছেনা। বাধা দেয়ায় জেলেদের প্রাননাশের হুমকি দেয়। সম্প্রতি গন্ডবের গ্রামের মো. মেবারক হোসেন ওই ডোবায় মাছ ধরতে গেলে মারপিট করে এবং জাল ছড়ে ফেলে প্রভাবশালীরা।

দুর্গাপুর থানার ওসি মো. মিজানুর রহমান আকন্দ বলেন, জলাশয়ে মাছ ধরার বিষয়টি মৎস্য বিভাগের এখতিয়ার। মৎস্য বিভাগ আমাদের সহায়তা চাইলে ফোর্স দিয়ে সহযোগিতা করতে পারি। দুর্গাপুর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. দৌলতুল্লাহ মুরাদ অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে ইউএনও স্যারকে জানানো হয়েছে।

 

 

 

 

কিউএনবি/সাজু/৩রা ফেব্রুয়ারি, ২০১৮ ইং/রাত ৮:৩৫