১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:৫৯

সাতক্ষীরায় ৩২ ধারা বাতিলের দাবিতে সাংবাদিকদের মানববন্ধন

 

 

ফাহাদ হোসেন, সাতক্ষীরা :“সত্য ও অনুসন্ধানী সাংবাদিকতার পথ রুদ্ধ করা চলবে না, ৩২ ধারা প্রত্যাহার কর”এই শ্লোগানকে সামনে রেখে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ৩২ ধারা প্রত্যাহারের দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন ও সমাবেশ করেছে সাংবাদিকরা। শুক্রবার সকাল বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে উক্ত মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাব সভাপতি আবু আহমেদের সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক সুভাষ চৌধুরী,দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জী, সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আব্দুল বারি, সময় টিভির সাতক্ষীরা প্রতিনিধি মমতাজ আহমেদ বাপ্পি, সাপ্তাহিক সূর্যের আলো’র সম্পাদক আব্দুল ওয়ারেশ খান চৌধুরী প্রমুখ।

বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইনকে কালো আইন উল্লেখ করে বলেন, ৩২ ধারা পাস হলে অনুসন্ধানী সাংবাদিকতা মারাত্মকভাবে বাধার সম্মুখীন হবে। দুর্নীতিতে ছেয়ে যাবে দেশ।

এর আগে ৫৭ ধারার অপব্যবহারে দেশ অতিষ্ঠ হয়ে উঠেছিল। তাই আমরা আর ৩২ ধারা দেখতে চাই না। বক্তারা এ সময় ৩২ ধারার তীব্র নিন্দা জ্ঞাপন করে এ আইন বাতিলের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

বক্তারা আরো বলেন, স্থানীয় দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার প্রিন্টার্স লাইনে ভারপ্রাপ্ত সম্পাদকদের নাম সংক্রান্ত বিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসক যে শোকজ করেছেন তার তীব্র নিন্দা জানান বক্তারা। বক্তারা বলেন, সাতক্ষীরায় ৭/৮টি পত্রিকায় রয়েছে প্রতিটি পত্রিকার প্রিন্টার্স লাইনে একাধিক ব্যক্তির নাম দেওয়া হয়। কিন্তু তিনি অন্য কোন পত্রিকা দেখতে পেলেন না।

দেখতে পেলেন ওই পত্রিকাটি।সাংবাদিকদের হেনস্ত করার জন্য এ ধরনের শোকজ করা হয়েছে। এ শোকজের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তা প্রত্যহারের দাবি জানান তারা।

 

 

 

 

 

কিউএনবি/সাজু/২রা ফেব্রুয়ারি, ২০১৮ ইং/বিকাল ৫:০৬