১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:০৯

বাংলাদেশে একটি সুষ্ঠ ও গ্রহন যোগ্য নির্বাচন ছাড়া বিকল্প কোন পথ নেই : যুক্তরাস্ট্রের সিলিক্টম্যান আবুল বাশার খান শাহীন

 

মো: মামুন হোমেন,পিরোজপুর প্রতিনিধি : বাংলাদেশের চলতি বছরের জাতীয় নির্বাচন সম্পর্কে মার্কিন যুক্তরাস্ট্রের টাউন অফ সি ব্রুক রাজ্যের সিলিক্টম্যান আবুল বাশার খান শাহীন বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রে চায় সকল দলের অংশগ্রহনে আগামীতে বাংলাদেশে একটি সুষ্ঠ ও গ্রহনযোগ্য নির্বাচন।

উন্নয়ন ও গনতন্ত্রের স্থায়ী রুপ দিতে হলে সকল দলের অংশ গ্রহনে সুষ্ঠ ও গ্রহন যোগ্য নির্বাচন ছাড়া বিকল্প কোন পথ নেই। তিনি পিরোজপুর জেলার ভারিয়া উপজেলার ঐতিহ্যবাহী খান বাড়ির মরহুম মাহাবুব উদ্দিন খান কাঞ্চন এর ছেলে আবুল খান শাহিন বন্ধুদের নিয়ে একান্ত ব্যক্তিগত সফরে বাংলদেশের নিজ বসত ভিটায় বেড়াতে এসে স্থানীয় সাংবাদিকদের সাথে গতকাল বুধবার বিকালে এক সংক্ষিপ্ত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এছাড়া তিনি ভা-ারিয়ায় ব্যাপক উন্নায়নের জন্য সরকারের পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুকে ধন্যবাদ জানান এবং ভারিয়ার রাধানগরে একক প্রচেষ্টায় একাধীক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত করায় প্রাইম গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি এম এ খালেকের প্রশংসা করেন আমরিকার এ জনপ্রতিনিধি।জানাযায়, ভালোবাসা আর দক্ষতার ভলে পিরোজপুরের ভারিয়া পৌর শহরের সন্তান আমেরিকা প্রবাসি আবুল বাশার খান শাহিন আমেরিকার নিউ হ্যাম্পশায়ারে রিপাবলিকান পার্টির সদস্য হয়ে একাধীকবার স্টেট রিপ্রেজেনটেটিভ হিসেবে নির্বাচিত হয়েছেন।

আমেরিকার নিউ হ্যাম্পশায়ারের সি ব্রুকে অফ টাউরে সিলিক্টম্যান হয়ে বাংলাদেশের মুখ উজ্জল করা এ বাংলাদেশী ২০০৬ সাল থেকে একাধীকবার নির্বাচনে অংশ নিয়ে বার বার সর্বোচ্চ ভোটে বিজয়ী হয়ে নগর উন্নয়ন পরিকল্পনা, জননিরাপত্তা ও পরিবেশ উন্নয়নে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্র্ধসঢ়; আমেরিকায় বিশেষ অবদান রেখে চলেছেন।

আমরিকায় বসবাসরত দক্ষিণ এশিয়ার নাগরিক হিসেবে বাংলাদেশী বাঙলী আবুল খানই প্রথম ব্যাক্তি রিপাবলিকান পার্টির সদস্য হয়েই নির্বাচনে অংশ নিয়ে জয়লাভ করে নিউ হ্যাম্পশায়ার রাজ্যের প্রতিনিধি পরিষদের সদস্য হওয়ার গৌরব অর্জণ করেন। তিনি বর্তমানে বিজ্ঞান প্রযুক্তি ও এনার্জি বিভাগেও দায়িত্বপ্রাপ্ত। আবুল খান ছাত্রজীবন থেকে ৪০ বছর ধরে আমরিকায় থাকেন।

আবুল খানের আপন চাচাতো ভাই ম.মহিউদ্দিন খান দিপু জানান, সিলেক্টম্যান আবুল বাশার খান শাহীন কক্সবাজার সমুদ্র সৈকত ভ্রমন করেন,এছাড়া ভা-ারিয়ায় পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু’র বাড়ি ও উপজেলার শিল্পপতি এম এ খালেকের প্রতিষ্ঠিত বারিধারা রাধানগর নামক স্থানে ঘুরতে যান।৫ ফেব্রুয়ারী তিনি ঢাকা ত্যাগ করবেন বলে জানান।

 

 

 

 

 

কিউএনবি/সাজু/৩১শে জানুয়ারি, ২০১৮ ইং/বিকাল ৫:১৮