২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৫:৩৮

দেবহাটা উৎসবমূখর পরিবেশে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন

 

মীর খায়রুল আলম,দেবহাটা প্রতিনিধি : দেবহাটায় প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে উৎসব আমেজে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন সম্পন্ন হয়েছে। সকাল থেকে বিদ্যালয় গ্রাঙ্গনগুলো বিভিন্ন ব্যানার, ফেস্টুনে মুখোরিত ছিল। ছাত্র-ছাত্রীদের মাঝে বয়েছিল আনন্দের জোয়ার।

প্রতিটা বিদ্যালয় চত্বর উৎসবের আমেজে ছাত্র-ছাত্রীরা দীর্ঘ লাইন ধরে দাঁড়িয়ে থেকে ভোট প্রদান করে। অন্যদিকে প্রার্থীরা ভোটারদের কাছ থেকে ভোট চেয়ে তাকে জয়যুক্ত করার অনুরোধ জানান। শিক্ষকদের সহযোগীতা ছাড়ায় ছাত্র-ছাত্রীরা কেবিনেট নির্বাচন সম্পন্ন করে। আবার অনেকে এভাবে নির্বাচনে অংশ নেওয়া, বিভিন্ন পদে দায়িত্বভার গ্রহন ও ভোট দিতে পেরে দেশের গণপ্রজাতন্ত্রীক বাংলাদেশ সরকারের নির্বাচন সম্পর্কে সুষ্ঠ জবাবদিহিতামূলক ধারণা পেয়ে যাচ্ছেন বলে জানন ছাত্র-ছাত্রীরা।

একই সাথে বর্তমান সরকারকে এমন একটি উদ্যোগ গ্রহন করায় ধন্যবাদ জ্ঞাপন করেন। শনিবার দিনের বিভিন্ন বিদ্যালয়ে একযোগে কেবিনেট ভোটের সকল কার্যক্রম চালু হয়ে বেলা ১২টায় সমাপ্ত হয় ভোট গ্রহন। পরে ভোটগণনা ও প্রার্থীদের ফলাফল ঘোষনা হয়।

এদিকে, পারুলিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের স্টুডেন্ট কেবিনেট নির্বাচন পরিদর্শন করেন জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মুনসুর আহম্মেদ, সদস্য কারী কামরুজ্জামান, মোস্তাক আলী, মহিউদ্দীন সিদ্দিক প্রমূখ। ঈদগাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কেবিনেট নির্বাচন পরিদর্শন করেন ম্যানেজিং কমিটির সভাপতি হারুন-অর রশীদ, সহ-সভাপতি আলফাতুন নেছা, সদস্য নির্মল কুমার মন্ডল, আব্দুর রব লিটু, কেএম রেজাউল করিম প্রমূখ।

চিনেডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কেবিনেট নির্বাচন পরিদর্শন করেন ম্যানেজিং কমিটির সভাপতি শাহজাহান আলী, সহ-সভাপতি আব্দুল গফ্ফার, সদস্য সাইফুল ইসলাম, শাহনেওয়াজ সাজু প্রমূখ।

স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনের মাধ্যমে বাংলাদেশ সরকারের প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে গনতান্ত্রিক রাষ্ট্রে পরিণত এবং সাধারণ মানুষের গনতন্ত্রের অধিকার সম্পর্কে মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ের ছাত্র-ছাত্রীদের সঠিক ধারণা প্রদান করতে এটি একটা মহান উদ্যোগ। এই উদ্যোগের মধ্যে দিয়ে নতুন প্রজন্ম দেশ ও জাতী সম্পর্কে স্বচ্ছ ধারণা পেয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে বলে মনে করেন সচেতনমহল।

 

 

 

কিউএনবি/সাজু/২৭শে জানুয়ারি, ২০১৮ ইং/রাত ১০:০৪