২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:৩৫

কেমন হবে ফাইনালের একাদশ?

 

স্পোর্টস ডেস্ক : দীর্ঘ প্রায় তিন বছর পর দলে ফিরে খুব একটা সাফল্য পাননি ওপেনার এনামুল হক বিজয়। একটি মাত্র ম্যাচ বাদ দিলে বাকি সবকটিতেই ব্যর্থ হয়েছেন তিনি। সমালোচনা উঠেছে তাঁকে একাদশে রাখা নিয়ে। আজ শনিবার অনুষ্ঠেয় ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে তাঁর জায়গা পাওয়া কিছুটা অনিশ্চিতই বলা যায়।

একাদশে এনামুল  জায়গায় না পেলে, ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গী হবেন কে? চোট কাটিয়ে ফাইনালের আগে আবার দলে ফিরেছেন ইমরুল কায়েস। শ্রীলঙ্কার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে তাঁকে একাদশে নেওয়া হলে অবাক হওয়ার কিছু থাকবে না।     

আগেরদিন দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও ইঙ্গিত দিয়েছিলেন, তারা চিন্তাভাবনা করছেন একাদশ নিয়ে। সে ক্ষেত্রে ইমরুলকে নেওয়া হতেও পারে। এর পাশাপাশি আরো দু’একটি পরিবর্তন হতেও পারে। 

আজকের ম্যাচে তিন পেসার মাশরাফি, মুস্তাফিজ ও রুবেল একাদশে থাকছেন এটা নিশ্চিত। এর পাশাপাশি মোহাম্মদ সাইফুদ্দিন ও আবুল হাসান রাজুর মধ্যে থেকে একজনকে নেওয়া হতে পারে। অবশ্য সর্বশেষ ম্যাচে রাজুকে সুযোগ দেওয়া হলেও তিনি ভালো কিছু করতে পারেননি। সাইফুদ্দিনও এর আগে ভালো কিছু করেছেন সেটা বলা যাবে না। আর স্পিনে সাকিব আল হাসান ও নাসির হোসেন আছেন। যদি একজন পেসার কম খেলানো হয়, তৃতীয় স্পিনার হিসেবে সানজামুল ইসলামকে নিয়ে টিম ম্যানেজমেন্ট ভাবতেও পারে।

ব্যাটিংয়ে তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও সাব্বির রহমানতো আছেনই। ধারাবাহিকভাবে বাংলাদেশের মিডল অর্ডর ব্যাটসম্যানরা ব্যর্থ হওয়ায় শেষ পর্য টিম ম্যানেজমেন্ট চমক দেখালে  অবাক হওয়ার কিছু থাকবে না।

সম্ভাব্য বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, নাসির হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক),  রুবেল হাসেন ও মুস্তাফিজুর রহমান।    

কিউএনবি/রেশমা/২৭শে জানুয়ারি, ২০১৮ ইং/ সকাল ১১:০৬