১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৬:৩৩

খাগড়াছড়িতে নিরাপত্তা বাহিনীর অভিযানে অস্ত্রসহ গুলি অাটক

                                                  প্রতিকী চিত্র

 

এম এ আমিন, খাগড়াছড়ি জেলা প্রতিনিধিঃ খাগড়াছড়ির গুইমারা উপজেলার নতুনপাড়া এলাকার পরিত্যক্ত একটি জুম ঘর থেকে দু’টি দেশীয় তৈরি এলজি, চার রাউন্ড গুলি, চাঁদা আদায়ের রশীদ বই, নোটবুকসহ নানা সরঞ্জাম উদ্ধার করেছে ১৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি সিন্ধুকছড়ি জোনের আওতাধীন গুইমারা সাবজোনের নিরাপত্তাবাহিনীর সদস্যরা।


বুধবার (২৪ জানুয়ারি) দিবাগত রাতে গুইমারা উপজেলার নতুনপাড়া এলাকায় একটি পরিত্যক্ত জুম ঘরে সন্ত্রাসীরা অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে গুইমারা সাব জোনের অধিনায়ক মেজর আলতাফ মাহমুদ এর নেতৃত্বে নিরাপত্তাবাহিনীর সদস্যদের একটি টহল দল এ অভিযান চালায়।


নিরাপত্তাবাহিনীর সদস্যদের উপস্থিতি টের পেয়ে ঘরে অবস্থানরত সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে পরিত্যক্ত ঘরটিতে নিরাপত্তা সদস্যরা তল্লাশি চালিয়ে দেশীয় তৈরি দুটিএলজি, চার রাউন্ড কার্তুজ, চাঁদা আদায়ের রশীদ বই ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে।


এবিষয়ে উদ্ধার অভিযানে নেতৃত্বদানকারী গুইমারা সাবজোনের অধিনায়ক মেজর আলতাফ মাহমুদ বলেন, পার্বত্য অঞ্চলের শান্তি শৃঙ্খলা নিশ্চিতকরণের লক্ষে নিরাপত্তা প্রশাসন সর্বত্রই নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সাধারণ মানুষের শান্তি নষ্টকারী কোন ব্যক্তি বা সংগঠনকে ছাড় দেওয়া হবেনা। বুধবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে আমরা এই অভিযান পরিচালনা করি। এধরনের অভিযান সবসময় অব্যাহত থাকবে বলেও তিনি জানান।


উদ্ধারকৃত অস্ত্র ও গুলি গুইমারা থানায় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে গুইমারা থানার অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটো নিশ্চিত করেন।

কিউএনবি /রামিম/২৫.০১.২০১৭ ইং/ রাত ১১.৪০