২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৯:২৩

লেখা-পড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মুক্তিযোদ্ধের মূল্যবোধ সম্মন্ধে অধিকতর জ্ঞান অর্জন করতে হবে

 

হাবিবুর রহমান.সুনামগঞ্জ থেকে : লেখা-পড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মুক্তিযোদ্ধের মূল্যবোধ সম্মন্ধে অধিকতর জ্ঞান অর্জন করতে হবে। সোনার বাংলা গড়ে তুলতে হলে ডিজিটাল যোগে মেয়েদেরকে তথ্য প্রযুক্তির আলোকে গড়ে তুলতে হবে। সুনামগঞ্জ একটি সম্ভাবনাময় জেলা,যে জেলায় মুক্তিযোদ্ধের অনেক অবদান ইতিহাস হিসাবে স্বাক্ষী রয়েছে। প্রতিটি উপজেলায় মুক্তিযোদ্ধা জাদুঘর তৈরি করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এ পর্যন্ত অনেকগুলো ইউনিয়ন পরিষদে মুক্তিযোদ্ধা জাদুঘর তৈরি করা হয়েছে তেমনি জামলগঞ্জের সাচনা বাজার ইউনিয়নে মুক্তিযোদ্ধ জাদুঘর গত কিছদিন আগে উদ্ধোধন করা হয়েছে। জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় এবং বিদ্যালয়ের ছাত্রী নিবাসে লাইম পোষ্ট দেওয়া হবে,লাইব্রেরীতে মেয়েদেরকে কম্পিউটার ল্যাবের মাধ্যমে দেশ ও বিশ্ব সম্ভন্ধে জ্ঞান অর্জন করতে হবে। আজকে যারা ছাত্রী আগামী দিনে তারাই দেশের বড় বড় কর্মকর্তা হয়ে এ দেশ পরিচালনা করবে।

বিদ্যালয়ে এসে আমি অবিভুত হয়েছি,জেলার মধ্যে এরকম একটি সুশৃংখল বিদ্যালয় আমাকে অনুপ্রাণীত করেছে। বিদ্যালয়ের ফলাফলসহ শরীর চর্চা প্রদর্শনীতে আমি খুবই আনন্দিত হয়েছি,আমি বিদ্যালয়টির উত্তর উত্তর সফলতা কামনা করি। সাইন্স ল্যাব্রটারী ও লাইব্রেরী উন্নয়নের সহযোগীতা করা হবে।

বৃহস্পতিবার বিকেলে বিদ্যালয়ের মাঠে সহকারী শিক্ষক চিত্ত রঞ্জন দাস ও সুকেশ রঞ্জন তালুকদারের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব এম নবী হোসেন, স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান ভূষণ চক্রবতী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামালগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মো:শামীম আল ইমরান, সহকারী কমিশনার (ভুমি ) মনিরুল হাসান, সহকারী কমিশনার ও নিবাহী ম্যাজিষ্ট্রেট আকতার জাহান সাথী, বিদ্যালয়ের বিদ্যুৎস্বাহী সদস্য ও সাচনা বাজার ইউপি চেয়ারম্যান রেজাউল করিম শামীম, মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা আক্তার দিপু।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজী মোহাম্মাদ আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান ইউসুফ আল আজাদ, সাবেক ভাইস চেয়ারম্যান মিছবাহ উদ্দিন, সাবেক বিএনপির সভাপতি ও সাবেক বিদ্যালয় সদস্য মোক্তার হোসেন তালুকদার, ফেনারবাঁক ইউপি চেয়ারম্যান করুনাসিন্ধু তালুকদার, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মো:জহিরুল হক তালুকদার, হাজী আব্দুল জলিল,এবি এম ফয়জুন্নুর,কবির হোসেন,আব্দুর শহীদ তালুকদার,সাবেক সদস্য স্বপন কুমার রায়,মো:ওয়ালী উল্লাহ সরকার,মো:জয়নাল আবেদীন ও স্থানীয় গণমাধ্যম কর্মীবৃন্দ প্রমূখ।

 

 

 

 

কিউএনবি/সাজু/২৫শে জানুয়ারি, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:৫৪