১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:২২

গাইবান্ধার পুরাতন বাজারের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

 

জাহিদ খন্দকার,গাইবান্ধা : ভোটার ও সমর্থকদের বিপুল উৎসব উদ্দীপনা ও উৎসব মুখর পরিবেশে গাইবান্ধার ঐতিহ্যবাহি পুরাতন বাজার কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন শনিবার গাইবান্ধা পাবলিক মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অত্যন্ত সুশৃংখলভাবে এই নির্বাচন সুসম্পন্ন করে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিষ্ট্রেট ও নির্বাচন কমিশনার।
উল্লেখ্য, সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে একটানা ভোট গ্রহণ চলে।

এ নির্বাচনে ৭শ’ ৭৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে ১২টি পদে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ১০টি বুথে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে জেলা প্রশাসক, সহকারি কমিশনার এম.এম আশিক রেজাকে নিয়োগ করেন। এছাড়া ৩ সদস্য হিসেবে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. আনিসুল হক এবং কমিশনার মুক্তিযোদ্ধা ওয়াশিকার মো. ইকবাল মাজু ও লাসেন খান রিন্টু।

পোলিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন ৬ জন। তদুপরি শান্তি শৃংখলা বজায় রাখতে নির্বাচন কেন্দ্র এলাকায় বিপুল পুলিশও মোতায়েন করা হয়।নির্বাচনকে কেন্দ্র করে ভোটাররা ব্রীজ রোড এলাকাসহ পুরাতন বাজারের সকল দোকানপাট বন্ধ রেখে ভোট প্রদান এবং সমর্থকদের প্রচারণা ও সহযোগিতায় উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনভর সম্পৃক্ত থাকে।

পুরাতন বাজার, পাবলিক লাইব্রেরী, পৌর পার্ক, ডিবি রোড, স্টেশন রোডসহ গোটা এলাকা এবং রাস্তা জুড়েই প্রার্থীদের ঝুলানো পোস্টারে ছেয়ে রাখা হয়। এছাড়া ছোট ছোট প্রতীক ছেপে ওইসব সড়কগুলোতে ছিটিয়ে দেয়া হয়। তদুপরি দিনভর টেম্পু, সাঁনাই বাঁশি নিয়ে রাস্তায় রাস্তায় খন্ড খন্ড মিছিল করেন সমর্থকরা। সমর্থক এবং ভোটারদের উপস্থিতিতে গোটা পৌর পার্কে তিল ধারণের ঠাঁই ছিল না।

নির্বাচনের প্রার্থীরা হলেন- সভাপতি পদে ৪ জন জহুরুল ইসলাম রঞ্জু, ফোরকান হক্কানী, মো. সেকেন্দার আলী, আলহাজ্ব মো. সুরুজ্জামান। সহ-সভাপতি পদে আতাউর রহমান, মো. আমিনুল ইসলাম, রেজাউল করিম, রফিকুল ইসলাম লুলু, সাধারণ স¤পাদক পদে মো. আরিফ মিয়া রিজু, ওমর ফারুক রুবেল, সহ-সাধারণ স¤পাদক শেখ ইব্রাহিম হক্কানী হিরু, মো. ফরিদুল ইসলাম ফরিদ, মাহফুজ আলম, সাংগঠনিক স¤পাদক মো. রোস্তম আলী, মো. সাইফুল ইসলাম, মো. লুদ হক্কানী, অর্থ স¤পাদক মো. এমদাদুল হক, মো. মঞ্জু মিয়া, আইন বিচার ও শালিস বিষয়ক সম্পাদক মো. আইয়ুব আলী, মো. খয়বর হোসেন ভুটটু, মো. শাহনুর আলম, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন দুখু, মো. রুবেল মিয়া, মো. রুহুল আমিন আকন্দ, ধর্ম পরিবেশ ও শৃংখলা বিষয়ক সম্পাদক ফয়সাল হোসেন ফিরোজ, রবিউল ইসলাম রবি, লাইজু মিয়া, শাহজামাল, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শ্রী সুজন ঘোষ, মো. শফিকুল ইসলাম শফি। এছাড়া কার্যনির্বাহী সদস্য ৬টি পদের জন্য ১৩ জন প্রার্থী হলো- আরজু মিয়া, ইব্রাহিম আলম আকন্দ, গৌড় চন্দ্র দাস, শ্রী নন্দসাহা, নুর মোহাম্মদ, মাইদুল হক, মতিন ফকির, মতলুবর রহমান, রবিউল ইসলাম রনি, সাইদুর রহমান, সাধন চন্দ্র দাস, সাহেদ হোসেন ইসমাইল, লাল মিয়া।

 

 

 

 

কিউএনবি/সাজু/২০শে জানুয়ারি, ২০১৮ ইং/বিকাল ৫:৪৬