২৩শে এপ্রিল, ২০১৯ ইং | ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১০:১৪

জামালগঞ্জে পানি সম্পদ মন্ত্রীর আনোয়ার হোসেন মঞ্জু”র হাওরের বাধঁ পরিদর্শন

 

হাবিব রহমান.সুনামগঞ্জ : সুনামগঞ্জের জামালগঞ্জে পানিসম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, গত বছর হাওরের ফসল বাধেঁর কারনে তলিয়ে গেছে, আর যেন বাধঁ ভেঙ্গে কৃষকের ফসল তলিয়ে না যায়।’

শনিবার দুপুরে জামালগঞ্জ উপজেলার বেশ কয়েকটি হাওরের ফসল রক্ষাবাঁধ পরির্দশনকালে তিনি একথা বলেন।মন্ত্রী বলেন, বর্ষাকালে হাওরে যে পানি আসে তা থেকে সৃষ্ট বন্যায় ফসল নষ্ট হয়।গত বছর বাধেঁর কাজে পুকুর চুরি করায় বাধঁ ভেঙ্গে গিয়ে হাওরের ফসল তলিয়ে যায়,ফলে ভোগান্তিতে পরে এ এলাকার কৃষককুল, আমি কাজটি মন্ত্রণালয়ে বসেও করতে পারতাম।

এখানে এসে দেখে গেলাম যে সমস্যাটা কী, কেন ফসল নষ্ট হয়, পানি কোথা থেকে আসে। এখানে খাল কাটা শুরু হয়েছে।পানিসম্পদ মন্ত্রীপানিসম্পদ মন্ত্রী শনিবার স্পিডবোটে করে জামালগঞ্জ উপজেলার পাগনার হাওর, গজারিয়া ক্লোজার, হালির হাওরের লক্ষ্মীপুর ক্লোজার পরিদর্শন করেন।

এসময় তার সঙ্গে ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড.জাফর আহমেদ খান, অতিরিক্ত সচিব মো. ইউসুফ,বিশ্বনাথা-বালাগঞ্জে এমপি-এহিয়া চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ এমরান হোসেন, পুলিশ সুপার বরকততুল্লা খান,জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.শামীম আল ইমরান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বক্কর সিদ্দিক ভুইয়া,উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী,ইউপি চেয়ারম্যান করুনাসিন্ধু তালুকদার,রজব আলী,অসিম তালুকদার প্রমূখ উপস্থিত ছিলেন।

 

 

 

 

কিউএনবি/সাজু/২০শে জানুয়ারি, ২০১৮ ইং/বিকাল ৫:২৬