২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:১৫

সিলেটে তৃণমূলকে জেলা বিএনপির সতর্কতা

 

ডেস্ক নিউজ : সিলেটে তৃণমূলকে সতর্কতা দিয়েছে জেলা বিএনপি। দলের কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালন না করায় এবং অনেক ক্ষেত্রে কর্মসূচি দায়সারাভাবে পালন করায় নিজেদের আওতাধীন ১৭টি ইউনিটকে এ সতর্কতা দিয়েছে জেলা বিএনপি। চিঠির মাধ্যমে এই সতর্কবাণী ইউনিটগুলোতে পাঠানো হয়। আগামীতে বিএনপির কেন্দ্রীয় ঘোষিত এবং সিলেট জেলা বিএনপি ঘোষিত সকল কর্মসূচি ‘অবশ্যই পালন’ করার নির্দেশাও দেয়া হয়েছে চিঠিতে।
 
জানা যায়, সিলেট জেলা বিএনপির আওতায় ১৭টি দলীয় ইউনিট রয়েছে। এর মধ্যে উপজেলা ইউনিট ১২টি, থানা ইউনিট একটি এবং পৌরসভা ইউনিট রয়েছে চারটি। এসব ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর গত রবিবার সতর্কবাণীর চিঠি পাঠিয়েছে জেলা বিএনপি। সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ এসব চিঠিতে স্বাক্ষর করেছেন। চিঠিতে বিষয় হিসেবে উল্লেখ করা হয়েছে, ‘কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি পালন না করায় সতর্কীকরণ নোটিশ’।

সকল ইউনিট বরাবর পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘‘আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, বিএনপির কেন্দ্রীয় ঘোষিত গুরুত্বপূর্ণ কর্মসূচি আপনার/আপনাদের এলাকায় পালন করা হচ্ছে না এবং মাঝে মাঝে দুই একটা কর্মসূচি পালিত হলেও তা হচ্ছে দায়সারা ধরনের। সর্বশেষ গত ৫ জানুয়ারি কেন্দ্রীয় ঘোষিত ‘গণতন্ত্র হত্যা দিবস’ কর্মসূচি আপনার/আপনাদের এলাকায় পালিত হয়নি। যাহা দায়িত্ব পালনে আপনার অবহেলা হিসেবে আমরা বিবেচনা করছি।’’

চিঠিতে আরো উল্লেখ করা হয়েছে, ‘আপনাকে/আপনাদেরকে বিএনপি সিলেট জেলা শাখার পক্ষ থেকে সতর্ক করে দিয়ে জানানো যাচ্ছে যে, আগামী দিনে বিএনপির কেন্দ্রীয় ঘোষিত ও সিলেট জেলা শাখা ঘোষিত সকল কর্মসূচি আপনি/আপনারা অবশ্যই পালন ও স্থানীয় পত্রপত্রিকায় প্রকাশের উদ্যোগ গ্রহণ করবেন।’ কর্মসূচি পালনের বিষয়টি সিলেট জেলা বিএনপিকে অবহিত করতে ‘বিশেষভাবে অনুরোধ’ করা হয়েছে চিঠিতে।

চিঠি প্রেরণের বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, ‘সিলেট জেলা বিএনপির আওতাধীন সকল ইউনিটকে আমরা আরো গতিশীল করতে চাই। তাই আমরা এ চিঠি প্রেরণ করেছি। সকল ইউনিট যাতে কর্মসূচি পালনে আরো সক্রিয় হয়, সেজন্যই এরকম চিঠি দেয়া হয়েছে।’

 

 

 

 

কিউএনবি/সাজু/১৮ই জানুয়ারি, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:৫৪