১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১১:১৫

ট্রাক মালিক সমিতির চাঁদাবাজি ও সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের কার্যক্রম বন্ধ রেখে কর্মবিরতি পালন

 

ফাহাদ হোসেন, সাতক্ষীরা : ট্রাক মালিক সমিতির চাঁদাবাজি ও এক ট্রান্সপোর্ট শ্রমিককে মারধরের ঘটনায় সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ কর্মচারী এ্যাসোসিয়েশনসহ সকল কর্মচারী সংগঠন তাদের কার্যক্রম বন্ধ রেখে কর্মবিরতি পালন করছে। এর ফলে বুধবার সকাল থেকে বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম কার্যত ব্যাহত হচ্ছে।

ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, ট্রাক মালিক সমিতির বেপরোয়া চাঁদাবজির প্রতিবাদ করায় মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে ট্রান্সপোর্ট শ্রমিক রুস্তম আলীকে বেদম মারধর করেন মালিক সমিতির সাধারন সম্পাদক রফিকুল ইসলামসহ তার লোকজন। এরই প্রতিবাদে ভোমরা স্থল বন্দরের সকল কর্মচারী সংগঠন তাদের সকল কার্যক্রম বন্ধ রেখে কর্মবিরতি পালন করছেন। তিনি আরো জানান, এর ফলে ভোমরা স্থল বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম কার্যত ব্যাহত হচ্ছে।

ভোমরা স্থল বন্দর ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারন সম্পাদক শওকাত হোসেন জানান, ট্রাক মালিক সমিতির সাধারন সম্পাদক রফিকুল ইসলামসহ যারাই এই মারধরের ঘটনায় জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা না নেয়া পর্যন্ত এবং ট্রাক মালিক সমিতির বেপরোয়া চাঁদাবাজি বন্ধ না হওয়া পর্যন্ত আমাদের এই অনির্দিষ্টকালের কর্মবিরতি চলবে।

ভোমরা স্থল বন্দর শুল্ক স্টেশনের সহকারী রাজস্ব কর্মকর্তা বিকাশ বড়–য়া জানান, শ্রমিকদের কর্মবিরতির বিষয়টি আমার জানা নাই। তবে, বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম প্রতিদিনের ন্যায় যথারীতি চলছে।

 

 

 

কিউএনবি/সাজু/১৭ই জানুয়ারি, ২০১৮ ইং/সন্ধ্যা ৬:৪৯