১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:৪০

জামালগঞ্জ ইউপি ভবনের স্থান নির্ধারনে চেয়ারম্যান ও মেম্বারদের মতবিরোধ

 

হাবিবুর রহমান,জামালগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার জামালগঞ্জ সদর ইউপি কমপ্লেক্স ভবন নির্মাণের জায়গা নির্ধারন নিয়ে চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে মত বিরোধ দেখা দিয়েছে।

এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে শুনানী অনুষ্ঠিত হয়েছে। সংশ্লিষ্ট সুত্রে জানাযায়, স্থানীয় সরকার মন্ত্রনালয় থেকে অত্র ইউনিয়নের ভবন নির্মাণের জন্য আদেশ প্রদান করা হয়। এতে বর্তমান জামালগঞ্জ উপজেলা চেয়ারম্যান তার নিজ সুবিধার্থে উনার নিজের পছন্দ মতো স্থানে উনার ছেলে ইউপি চেয়ারম্যান এর সহযোগীতায় ভবন নির্মাণের অপচেষ্টা করেন।

জানা যায়, উপজেলা চেয়ারম্যান এর ছেলে বর্তমান ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ তালুকদার চেয়ারম্যান থাকায় পিতা পুত্রের প্রভাব খাঠিয়ে নিজ গ্রাম লক্ষীপুরে পরিষদ ভবন নির্মাণ করতে চাচ্ছেন।

এর প্রেক্ষিতে ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্য-সদস্যাদের স্বাক্ষরিত রেজুলেশন উপজেলা প্রশাসনের নিকট দাখিল করেন এবং মুনসুরাবাদ বাজারে ইউনিয়ন পরিষদ ভবণের জন্য জায়গা দলিল করে দেন। রেজুলেশন অনুযায়ী উপজেলা প্রশাসন জায়গা সনাক্ত করার পর ইউনিয়ন পরিষদের সদস্য-সদস্যাবৃন্দ তাদেরকে অবহিত না করে মাসিক সভার স্বাক্ষর দিয়ে উপজেলা প্রশাসনের নিকট দাখিল করায় জানতে পেরে গত ২২-১০-১৭ ইং তারিখে উপজেলা নির্বাহী অফিসার বরাবর ইউপি সদস্য হাবিবুর রহমান, আনোয়ার হোসেন, আশিকনুর, শহিদুল ইসলাম সোহেল ও সদস্যা গোলছেরা বেগম স্বাক্ষরিত উপজেলা নির্বাহী অফিসার বরাবর তাদেরকে অবগত না করে এবং ইউনিয়নবাসীর মতামত উপক্ষা করে নিজ স্বার্থে উপজেলা প্রশাসনের নিকট রেজুলেশন জমা দেওয়ায় আপত্তি সহ ইউনিয়নের ভবন উপজেলা সদরের কাছাকাছি কোন জায়গায় করার জন্য আবেদন করেন।

আবেদনের প্রেক্ষিতে উপজেলা নিবৃাহী অফিসারের কার্যালয়ে শুনানী হয়। শুনানীতে ইউপি চেয়ারম্যান সময়ের আবেদন করে উপস্থিত থাকেননি। কিন্তু ইউনিয়ন পরিষদের ৮ জন ইউপি সদস্য-সদস্যা নির্ধারিত জায়গা পরির্বতন করে ইউনিয়ন ভবণ স্থাপনের জন্য প্রেরিত রেজুলেশন বাতিল করে সকলের মতামতের ভিত্তিতে সর্বসম্মতিক্রমে ইউনিয়ন ভবণ নির্মাণের জন্য জোর দাবী জানান।

উপজেলা নির্বাহী অফিসার শামীম আল ইমরান বলেন,ইউপি সদস্য সদস্যাদের বক্তব্য নেওয়া হয়েছে।এ ব্যপারে ইউপি চেয়ারম্যান ৭দিনের সময় চেয়েছেন।চেয়ারম্যানের বক্তব্য নেওয়ার পর বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

 

 

 

কিউএনবি/সাজু/৯ই জানুয়ারি, ২০১৮ ইং/রাত ৮:১৬