১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:৫৮

রাজশাহী গোদাগাড়ীতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে জেএমবি সদস্য নিহত

মামুন উর রশিদ শিবগঞ্জ,চাপাইনবাবগঞ্জ  : রাজশাহী বাগমারায় কাদিয়ানী উপাসনালয়ে আত্মঘাতি বোমা হামলায় জড়িত জেএমবি সদস্য জামাল উদ্দিন গোদাগাড়ীতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। নিহত জেএমবি সদস্য জামাল চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ থানার কালীনগর লক্ষ্মীপুর এলাকার তাবজুল হকের ছেলে। এদিকে বাগমারায় আত্মঘাতি বোমা হামলায় নিহত যুবকের পরিচয় পাওয়া গেছে। তার নাম তারিক আজিজ। সে চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ থানার কালীনগর লক্ষ্মীপুর এলাকার আবু সালেকের ছেলে। এঘটনায় তার মা তাসলিমা খাতুনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

গোদাগাড়ী থানার ওসি আবু ফরহাদ জানান, সোমবার রাত ১১টার দিকে জেএমবি সদস্য জামাল উদ্দিনকে গোদাগাড়ীর বাবুডাইং এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরে তার পরিচয় নিশ্চিত হওয়ার জন্য আত্মঘাতী বোমা হামলাকারী তারেক আজিজের বাড়ীতে নেয়া হয়। সেখানে তার পরিচয় নিশ্চিত হওয়ার পর রাত তিনটার দিকে জেএমবির অন্য সদস্যদের আটকের জন্য গোদাগাড়ী ও চারঘাট থানার পুলিশের সমন্বয়ে পুলিশ একটি দল গোদাগাড়ীর ফারহাদপুরের চটাপাড়া এলাকায় পৌচ্ছালে জেএমবি জামাল উদ্দিনের সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ও বোমা নিক্ষেপ করে। এসময় পুলিশও গুলি চালায়।

এঘটনায় পুলিশ ও জেএমবি সদস্যদের গুলিবিনিময়ের এক পর্যায়ে জামাল উদ্দিন গুলিবিদ্ধ হয়। এঘটনায় জেএমবি সদস্যদের ছোড়া বোমার স্পিন্টারের আঘাতে চারঘাট থানার ওসি নিবারণ চন্দ্র ও এসআই রহিম সহ তিন পুলিশ আহত হয়। ওসি আবু ফরহাদ জানান, বন্দুকযুদ্ধের পর আহত জামাল উদ্দিনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার সময় পথে তার মৃত্যু হয়। তার মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে। দুপুরে নিহত জেএমবি সদস্যর মরদেহের ময়নাতদন্ত করাহবে।

উল্লেখ্য, গত বছর ২৫ ডিসেম্বর দুপুরে রাজশাহী বাগমারা উপজেলার মচমইল এলাকার সৈয়দপুর মচমইল চকপাড়ায়  কাদিয়ানী উপাসনালয়ে আত্মঘাতি বোমা হামলায় তারিক আজিজ নিহত হয়। এ ঘটনায় তার সহযোগি হিসেবে ছিলো বন্দুক যুদ্ধ নিহত জামাল উদ্দিন। ওই আত্মঘাতি ঘটনায় ১০ জন কাদিয়ানী আহত হয়। ঘটনার পর থেকে পুলিশ নিহত যুবক ও তার সহযোগিদের সনাক্ত করার জন্য বিভিন্ন ভাবে চেষ্টা চালায়। কিন্তু দীর্ঘ ৪ মাসেও তাদের সনাক্ত করতে না পারায় আত্মঘাতি যুবকের পরিচয় পেতে ও তার সহযোগির সম্পর্কে তথ্য দিতে পুলিশ ৫০ হাজার করে এক লাখ টাকার পুরস্কার ঘোষণা করে। এর পরে আজ পুলিশ আত্মঘাতি যুবক নিহত ও বন্দুকযুদ্ধে নিহত যুবকের পরিচয় প্রকাশ করে।

কুইকনিউজবিডি.কম/Lopa/07.06.2016/23.45