২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:৩২

গাজীপুরের বিশ্ব ইজতেমার সর্বশেষ প্রশাসনিক সভা অনুষ্ঠিত

গাজীপুৱ থেকে এম এ আজিজ : আগামী ১২ই জানুয়ারিতে গাজীপুরের টঙ্গী তুরাগ নদীর তীর শুরু হতে যাচ্ছে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম সম্মিলন বিশ্ব ইজতেমা । যার ধারাবাহিকতায় টঙ্গীর তুরাগ নদীর তীরে তাবলীগ জামায়াতের ৫৩তম বিশ্ব ইজতেমার সকল প্রস্তুতি প্রায় শেষ পর্যায় ।
এই উপলক্ষে আজ সকালে আইনশৃঙ্খলা বাহিনী এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী অঞ্চলের কার্যালয়ে সর্বশেষ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয় ।
সংসদ সদস্য জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে এবং গাজীপুর জেলা প্রশাসক ডঃ মুহাম্মাদ দেওয়ান হুমায়ূন কবিরের সঞ্চালনায় উক্ত পর্যালোচনা সভায় বক্তব্য রাখেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এমএ মান্নান, ঢাকা বিভাগীয় কমিশনার এম বজলুল করিম চৌধুরী, র‍্যাবের সিও লে কর্নেল সারওয়ার হোসেন,স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সেবা ও সুরক্ষা) বেলাল উদ্দিন, গাজীপুর পুলিশ সুপার হারুন অর রশিদ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফিন্সের পরিচালক লেঃ কর্নেল শাকিলসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।
উক্ত সভায় ইজতেমার সার্বিক প্রস্তুতি ও মুসুল্লিদের নিরাপত্তার ব্যাপার নিয়ে আলোচনা ও দিক নির্দেশনা দেয়া হয়।মুসুল্লিদের সার্বিক নিরাপত্তার জন্যে আট স্থরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি প্রবেশ পথে এবং মুসুল্লিদের অবস্থানকৃত খিত্তায় খিত্তায় বসান হয়েছে সিসি ক্যামেরা। ময়দানের চারপাশে রয়েছে পর্যবেক্ষণ টাওয়ার । এছাড়াও নৌ পথেও থাকবে রুটিন মাফিক টহল। এছাড়াও আজ থেকে ইজতেমা উপলক্ষে গাজীপুরের সকল পুলিশের ছুটি বাতিল করা হয়েছে। এবং আখেরি মোনাজাত পর্যন্ত কাউকে ছুটি দেয়া হবে না বলে জানিয়েছেন গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদ।
কিউএনবি/সাজু/৭ই জানুয়ারি, ২০১৮ ইং/সন্ধ্যা ৬:৫৯