১৬ই জুন, ২০১৯ ইং | ২রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:৩১

জয়পুরহাটের হানাইল নো‘মানিয়া কামিল মাদ্রাসার শতবর্ষ পূর্তি ও পুনর্মিলনী ও সমাবেশ

 

মিজানুর রহমান মিন্টু,জয়পুরহাট প্রতিনিধি : মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা জঙ্গিবাদের সাথে জড়িত নয়। মাদ্রাসার শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষা অর্জন সেই সাথে মাদ্রাসার শিক্ষার্থীদের কোরআন-হাদিসের জ্ঞান অর্জন করে সঠিক ব্যাখ্যা সমাজে বাস্তবায়ন করতে হবে এবং আধুনিক তথ্য প্রযুক্তি নির্ভর জ্ঞান অর্জনের মাধ্যমে মাদ্রাসা শিক্ষার্থীদেরও দেশ ও জাতির কল্যাণের কাজ করতে হবে।

বৃহস্পতিবার জয়পুরহাটের ঐতিহ্যবাহী হানাইল নো‘মানীয়া কামিল মাদ্রাসার শত বৎসর পূর্তি উৎসব উপলক্ষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা মন্ত্রনালয়ের সচিব (কারিগরি ও মাদ্রাসা) মোঃ আলমগীর হোসেন এ সব কথা বলেন। জেলা প্রশাসক ও মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি মো. মোকাম্মেল হক এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব অশোক কুমার বিশ্বাস, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ. কে. এম ছায়েফ উল্ল্যা, পুলিশ সুপার মো: রশীদুল হাসান, মাদ্রাসার গভর্নিং বডি’র সহ-সভাপতি ও পদ্মা ফিড এন্ড চিকস্ এর ব্যবস্থাপনা পরিচালক সিআইপি আনোয়ারুল হক, জেলা শিক্ষা অফিসার ইব্রাহিম খলিলুল্লাহ, প্রাক্তন শিক্ষার্থী কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় প্রফেসর ড. আবুল খায়ের মু. ওয়ালী উল্লাহ, আরবি বিভাগের অধ্যাপক ড. মোঃ কামরুল হাসান, হাকিমপুর পাউসগাড়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাও. মামনুর রশিদ, হানাইল মাদ্রাসার উপাধ্যক্ষ রেজাউল কাদীর, তাফছীর বিভাগের শিক্ষার্থী ইমরান হোসেন ও অন্যান্য অতিথিবৃন্দ।

এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগ এর উপ-সচিব নূর মোহাম্মদ মাসুম, সদর উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, সাবেক পৌর মেয়র আব্দুল আজিজ মোল্লা, পাঁচবিবি উপজেলার সাবেক চেয়ারম্যান মাও. আব্দুল ওয়াদুদ, রাজশাহীর পুঠিয়া উপজেলা ভাইস-চেয়ারম্যান আহমদল্লাহ্, উপজেলা ভাইস-চেয়ারম্যান হাসিবুল আলম, জেলা জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জয়পুরহাট জেলা সাধারন সম্পাদক তিতাস মোস্তফা, জয়পুরহাট সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিলকিস সালাম।

এ ছাড়াও অনুষ্ঠানে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ অন্যান্য সাবেক শিক্ষার্থী ও শিক্ষানুরাগি সহ বিশিষ্টি ব্যক্তিবর্গ ও এলাকাবাসী অংশগ্রহণ করে।প্রধান অতিথি আরও বলেন, বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থা উন্নয়ের লক্ষে প্রাথমিক পর্যায়ে শিক্ষা বৃত্তি বাড়ানো, অবকাঠামো নির্মান এবং প্রতিষ্ঠানে অত্যাধুনিক ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে এবং এটি অব্যাহত আছে এ প্রতিষ্ঠানেও একটি ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা করা হবে।

এর আগে মাদ্রাসার শতবর্ষ উৎযাপন উপলক্ষে এক বর্নাঢ্য আন্দন র‌্যালী শহরের শহীদ ডাঃ আবুল কাশেম ময়দান থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

 

 

 

কিউএনবি/সাজু/৪ঠা জানুয়ারি, ২০১৮ ইং/সন্ধ্যা ৬:১৩

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial