২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:০১

চাটখিলে শিশু ধর্ষকের বিচারের দাবিতে মানববন্ধন

 

ডেস্ক নিউজ : নোয়াখালীর চাটখিল উপজেলার শাহাপুর ইউনিয়নে প্রথম শ্রেণির এক ছাত্রী (৭) ধর্ষণের শিকার হয়েছে। এই ঘটনায় ধর্ষক আনিছুল হককে গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থী, শিক্ষক ও স্থানীয় এলাকাবাসী। আজ দুপুরে শিবরামপুর এলাকার বাংলাবাজার সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করে এলাকাবাসী। 

পূর্ব শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইয়াছিন গাজীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, শাহাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাদা ইকবাল রিপন, সাংগঠনিক সম্পাদক শাহজাহান বাবু প্রমুখ। 
চাটখিল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল আনোয়ার ঘটনা নিশ্চিত করে বলেন, ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয় সূত্র জানায়, দীর্ঘ দিন পূর্ব শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী (৭) কে তাদের একই বাড়ির বখাটে আনিছুল হক কুরুচিপূর্ণ কথা ও বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছিল। এর সূত্রধরে গত ২৩ ডিসেম্বর দুপুরে বখাটে আনিছ তার ঘরে ডেকে নিয়ে ভয়ভীতি প্রদর্শন করে ভিকটিমকে জোরপূর্বক ধর্ষণ করে। পরে ভিকটিম ঘটনাটি তার পরিবারের লোকজনকে জানায়।

ওইদিন ভিকটিমের বাবা বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের অবগত করে এবং ঘটনার সুষ্ঠ বিচার দাবি করলে স্থানীয় ইউপি সদস্য মানিক মেম্বার ঘটনাটি স্থানীয়ভাবে মিমাংসা করার আশ্বাস দেয়। কিন্তু পরবর্তীতে ওই মেম্বার ধর্ষকের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়ে তালবাহানা শুরু করে। পরে নিরুপায় হয়ে ধর্ষিতার পিতা বাদি হয়ে মঙ্গলবার রাতে চাটখিল থানায় একটি অভিযোগ দায়ের করেন। ঘটনার পর থেকে ধর্ষক ও তার পরিবারের লোকজন পলাতক রয়েছে।

কিউএনবি/সাজু/৩রা জানুয়ারি, ২০১৮ ইং/রাত ৮:২৯