২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১০:৩৬

ভূরুঙ্গামারীতে ভূয়া মুক্তিযোদ্ধা বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন

মাঈদুল ইসলাম মুকুল,ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে উৎকোচ গ্রহণের বিনিময়ে ভূয়া মুক্তি যোদ্ধা বানানোর প্রতিবাদে স্মারক লিপি প্রদান, প্রতিবাদ মিছিল ও সংবাদ সম্মেলন করেছে প্রকৃত মুক্তিযোদ্ধারা।

ভূয়া মুক্তিযোদ্ধা বাতিলের দাবীতে রবিবার সকালে উপজেলার প্রায় পাঁচ শতাধিক মুক্তিযোদ্ধা একটি প্রতিবাদ মিছিল বের করে। মিছিলটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট প্রধান মন্ত্রী বরাবরে স্মারক লিপি প্রদান করে। পরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে এক সংবাদ সম্মেলন আয়োজন করে মুক্তিযোদ্ধারা।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও সাবেক ডেপুটি কমান্ডার আলমগীর মন্ডল, এটিএম শাহজাহান মানিক, সাবেক জেল সুপার বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম, ইউনিয়ন কমান্ডারের পক্ষে এম,আই আলাউদ্দিন সরকার ও ফুলবাড়ী উপজেলা কমান্ডার মজিবর রহমান প্রমূখ। সংবাদ সম্মেলনে বক্তারা জানান যাচাই-বাছাই কমিটি কর্তৃক ঘোষিত ২৫৬ জনের মধ্যে ১৮-২০জন প্রকৃত মুক্তিযোদ্ধা রয়েছেন বাকিরা ভূয়া মুক্তিযোদ্ধা। আগামী ৭ দিনের মধ্যে ভূয়া মুক্তিযোদ্ধাদের নাম তালিকা থেকে বাদ দেয়ার দাবী জানান।

কিউএনবি/সাজু/৩১শে ডিসেম্বর, ২০১৭ ইং/সন্ধ্যা ৬:৫৭