১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:৫৭

এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশনে শিক্ষক-কর্মচারীরা

নন এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশন শুরু করেছেন এসব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবের সামনে তাদের এ অনশন চলবে।

এদিকে শিক্ষামন্ত্রী বলেছেন, এমপিওভুক্তি করতে আমাদের সদিচ্ছার কোনো কমতি নেই। অর্থ মন্ত্রণালয় থেকে বাজেট বরাদ্দ পেলেই এটি সম্ভব হবে।

 

গত ২৬ ডিসেম্বর থেকে শিক্ষকরা এমপিওভুক্তির দাবিতে প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে যাচ্ছেন। শীতের রাতেও তারা অবস্থান করছেন। দাবি আদায়ে গত পাঁচ দিন ধরে অবস্থান কর্মসূচি পালন শেষে তারা এবার অনশনে নেমেছেন।

নন এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ডলার গতকাল বলেন, আমাদের সঙ্গে এখন পর্যন্ত সরকার পক্ষের কেউ আলোচনা করেনি। দাবি আদায়ে এর আগে অনেক আশ্বাস পেয়েও কোনো বাস্তবায়ন পাইনি। তাই অনশনের ডাক দেওয়া হয়েছে। সারা দেশ থেকে নন এমপিও প্রতিষ্ঠানের শিক্ষকরা এ কর্মসূচিতে যোগ দিতে এসেছেন।

 

এদিকে গতকাল অবস্থান কর্মসূচিতে শিক্ষকরা জানান, দাবি আদায়ে কেউ আশ্বাস না দেওয়ায় আগামী ১ জানুয়ারির বই উৎসবেও অংশ নিচ্ছেন না তারা। আন্দোলনরত শিক্ষকরা বলেন, বহুদিন ধরে বিনা বেতনে চাকরি করছি। আমাদেরও ছেলে-মেয়ে স্কুল-কলেজে পড়ে। সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে। সরকারের কাছে আকুল আবেদন আমাদের বেতনভুক্ত করা হোক।