২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৪:৫০

১০৫ ঘণ্টা ‘ননস্টপ যোগা’ করে বিশ্বরেকর্ড গৃহবধূর! (ভিডিও)

বিশ্ব রেকর্ডের খাতায় নাম তুলতে সবাই চায়। বিশ্বখ্যাত হতে ভিন্ন রকমের অভিনব উপায় বেছে নেন অনেকেই। এবার সেই তালিকায় নাম লিখিয়ে যোগাসনের বিশ্বরেকর্ড গড়লেন ভারতের চেন্নাইয়ের গৃহবধূ কবিতা ভারান্দিরম। ১০৫ ঘণ্টা ধরে টানা যোগাসন করেই গিনেসবুকে নাম তুলেছেন তিনি।

ছোট থেকেই কবিতা যোগাসন করতে পছন্দ করতেন। এই অভ্যাস তার কাছে নেশার মত। সেই নেশার বশেই স্থির করেছিলেন কিছু একটা নজির গড়বেন। কারণ ব্যস্ততম দুনিয়ায় যোগার গুরুত্ব অনস্বীকার্য। অবশেষে গত ২৩ ডিসেম্বর সকাল সাতটায় তিনি শুরু করেন যোগাসন। শুক্রবার ৩০ ডিসেম্বর পর্যন্ত একটানা আসন অভ্যাস করে যান।

 

এর আগে যোগা ম্যারাথন করে বিশ্ব রেকর্ডের খাতায় নাম লিখিয়েছেন প্রদ্যুম্ন পাতিল। ১০৩ ঘণ্টা যোগাসন করে নজির গড়েছিলেন। সেই রেকর্ড গুঁড়িয়ে দিয়ে ১০৫ ঘন্টারও বেশি সময় ধরে অর্থাৎ পাঁচদিনের কাছাকাছি যোগা করে নতুন রেকর্ড গড়লেন কবিতা।

 

তবে রেকর্ড গড়েই ক্ষান্ত হননি তিন বছরের কন্যার মা কবিতা। নিজেকেই নিজে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তিনি। কবিতার বিশ্বাস সে শনিবার অবধি তার এই যোগা চালিয়ে যেতে পারতেন। উল্লেখ্য, কবিতার স্বামীও একজন যোগা শিক্ষক। তিনিও কবিতার এই সাফল্যে খুবই খুশি।