১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:২৫

যশোরে ইজতেমায় আখেরি মুনাজাতে মুসলিম উম্মার কল্যাণ কামনা

 

শেখ আব্দুল্লাহ হুসাইন, যশোর জেলা প্রতিনিধি : দেশ ও মুসলিম উম্মার কল্যাণ কামনা করে আখেরি মুনাজাতের মাধ্যমে যশোরে শেষ হয়েছে বিশ্ব ইজতেমার আঞ্চলিক পর্ব। আখেরি মুনাজাতে দেশের বিভিন্ন স্থান থেকে আগত তিন লক্ষাধিক ধর্মপ্রাণ মানুষ অংশ নেন। প্রায় ২০ মিনিট স্থায়ী এই মুনাজাতে তারা আল্লাহপাকের নৈকট্যলাভ এবং ইহকাল ও পরকালের মুক্তির জন্য প্রার্থণা করেন।

আখেরি মুনাজাত পরিচালনা করেন ঢাকাস্থ কাকরাইল মসজিদের শুরা সদস্য এবং তাবলিগ জামাতের মুরব্বি মাওলানা মোশারফ হোসাইন। আখেরি মুনাজাতে অংশ নেয়ার জন্য ইজমেতাস্থলে মানুষের ঢল নামে। মূল ইজতেমাস্থলে স্থান সংকুলান না হওয়ায় আশপাশের ফাঁকা জায়গা, সড়কসহ বিভিন্ন স্থানে দাঁড়িয়ে মুনাজাতে অংশ নেন মুসল্লিরা। ফজরের নামাজের পর থেকে তৃতীয়দিনের বয়ান শুরু হয়। শনিবার দুপুরে আখেরি মুনাজাতের মধ্যদিয়ে ইজতেমা শেষ হলো যশোরে আঞ্চলিক ইজতেমার আনুষ্ঠানিকতা।

ইজতেমার জিম্মাদার রেজাউল ইসলাম জানান, টঙ্গির বিশ্ব ইজতেমায় অধিক লোকসমাগমের কারণে তাবলিগের মুরব্বিদের পরামর্শক্রমে ২০১১ সাল থেকে দেশের ৬৪টি জেলাকে দুটি অংশে ভাগ করা হয়। ৩২ জেলার মুসল্লিরা একবছর টঙ্গির বিশ্ব ইজতেমায় অংশ নেন। অন্য ৩২ জেলার মানুষ সংশ্লিষ্ট এলাকায় অঞ্চলভিত্তিক বিশ্ব ইজতেমার আয়োজন করে।

কিউএনবি/সাজু/৩০শে ডিসেম্বর, ২০১৭ ইং/রাত ১০:৫২