১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৬:৪২

ঝালকাঠি-১ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী ইঞ্জিনিয়ার মাওলানা আহছান উল্লাহ খান

 

মোঃ আমিনুল ইসলাম,ঝালকাঠি প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ (কাঠালিয়া-রাজাপুর) আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত প্রার্থী ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় পরামর্শ পরিষদের সদস্য ও সহ-সভাপতি ইসলামী আন্দোলন বাংলাদেশ ঝালকাঠি জেলা, ইঞ্জিনিয়ার মাওলানা আহছান উল্লাহ খান।

এ আসনটিতে তিনিই একমাত্র ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মনোনিত প্রার্থী। ইতোমধ্যে তিনি এলাকায় গণসংযোগ শুরু করেছেন। এলাকার নেতা-কর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে চলার পাশাপাশি তিনি চালিয়ে যাচ্ছেন নানা তৎপরতা।

ইসলামী যুব আন্দোলন কেন্দীয় পরামর্শ পরিষদের সদস্য এ নেতা ১৯৭৯ সালে ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার কাঠালিয়া সদর গ্রামে এক সম্ভ্রন্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। পিতা আলহাজ্ব এ.বি.এম এমদাদ আলী খান বিশিষ্ট সমাজসেবক ও পেশায় একজন শিক্ষক ছিলেন।

১৯৯৩ সালে আহছানাবাদ রশিদিয়া আলিয়া মাদরাসা চরমোনাই বরিশাল থেকে দাখিল ও ১৯৯৮ সালে আলিম, ২০০০ সালে ফজিল, ও বাগিয়া আল-আমিন কামিল মাদরাসা বরিশাল থেকে ২০০৩ সালে কৃতিত্বের সাথে কামিল (এম.এ) ডিগ্রী লাভ করেন এবং ১৯৯৬ সালে বরিশাল পলিটেকনিকাল কলেজ থেকে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারীং পাস করেন। বর্তমানে তিনি শেখ ফজিলাতুন্নেছা ভোকেশনাল ইনঃ আমুয়ায় ইনষ্ট্রাক্টর পদে কর্মরত আছেন।

জানা গেছে, ইসলামী চেতনায় উদ্বুদ্ধ হয়ে ১৯৯১ সালে তিনি সক্রিয়ভাবে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের রাজনীতিতে পা রাখেন। ১৯৯৮ সালে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ঝালকাঠি জেলা সহ-সভাপতি নির্বাচিত হয়। এর পরে তিনি ইসলামী শ্রমিক আন্দোলনের ঝালকাঠি জেলা সভাপতি, ইসলামী যুব আন্দোলন ঝালকাঠি জেলা আহবায়ক এর দয়িত্ব পালন করেন। বর্তমানে ইসলামী যুব আন্দোলন কেন্দীয় পরামর্শ পরিষদের সদস্য ও সহ-সভাপতি ইসলামী আন্দোলন বাংলাদেশ ঝালকাঠি জেলায় সুনামের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন ।

জানা যায়, দীর্ঘ ২৬ বছর ধরে তিনি ইসলামী আন্দোলন এর রাজনীতির সাথে জড়িত। চাওয়া-পাওয়ার হিসেব না করে দলের হয়ে কাজ করে চলেছেন । দলীয় বিভিন্ন কর্মসূচীতে অগ্রভাগে থেকে তিনি দলকে নেতৃত্ব দিয়ে আসছেন। সকল ভয় ভীতি উপেক্ষা করে একজন সফল সাবেক ছাত্রনেতা, যুবনেতা ও একজন দক্ষ সংগঠক হিসেবে দলের হয়ে ইসলামী আন্দোলন এর কাজ করে চলেছেন।

তিনি ইসলামী আন্দোলনের পাশাপাশি কাঠালিয়া সদরে কারিমিয়া সাখাওয়াতিয়া কওমি মাদরাসা প্রতিষ্ঠা করেন।

রাজনৈতিক দিক দিয়ে তিনি যেমন অগ্রসর ঠিক তেমনি সমাজসেবায়ও পিছিয়ে নেই, সমাজসেবা মূলক বিভিন্ন কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন তিনি ঝালকাঠি-১ (কাঠালিয়া-রাজাপুর) এলাকার মাটি ও মানুষের সাথে তার রয়েছে নাড়ীর সম্পর্ক। এলাকার অবহেলিত-বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে এলাকার উন্নয়নে কাজ করে যেতে চান তিনি।

 

 

কিউএনবি/রেশমা/২৮শে ডিসেম্বর, ২০১৭ ইং/দুপুর ১২:৪৮