১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৩:৩৫

৯ পৌরসভা ও ১১৫ ইউপিতে ভোটগ্রহণ চলছে

 

ডেস্ক নিউজ : দেশের ৯টি পৌরসভা ও ১১৫টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ চলছে।বৃহস্পতিবার সকাল ৮টায় স্থানীয় সরকারের এসব প্রতিষ্ঠানে ভোটগ্রহণ শুরু হয় এবং যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে সকালে কুয়াশা ও শীত উপেক্ষা করেই কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি দেখা যায়। সকাল থেকে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ইসি সূত্র জানা গেছে, বন্যা, মামলাসহ বিভিন্ন জটিলতার কারণেও স্থগিত ও উপ-নির্বাচনের সেসব এলাকা গুলোতে এখন নির্বাচন সম্পন্ন করা হচ্ছে।

ইসির সিনিয়র সহকারী সচিব ফরহাদ হোসেন জানিয়েছেন, বৃহস্পতিবার ৯টি পৌরসভা (ছয়টি সাধারণ, তিনটি উপ-নির্বাচন), ১১৫টি ইউপিতে (৩৭টি সাধারণ, স্থগিত নির্বাচন, ৭৮টি উপ-নির্বাচন), জেলা পরিষদের দুটি ওয়ার্ডে সাধারণ ও একটি উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ হচ্ছে।

সাধারণ নির্বাচনের ৩৭ ইউপি হলো :
জোয়ারী, মাঝগাঁও, রাজারামপুর, ঘুরিদহ, উথলী, কেডিকে, মনোহরপুর, আলফাডাঙ্গা, বুড়াইচ, গোপালপুর, মূলনা, জিন্নাগড়, নীলকমল, আমিনাবাদ, রণগোপালদী, নুরপুর, ব্রক্ষণডোরা, ফুলতলা, বাকই দক্ষিণ, মুদাফফরগঞ্জ উত্তর, দৌলখাড়া, রায়কোর্ট উত্তর, রায়কোর্ট দক্ষিণ, আদ্রা উত্তর, আদ্রা দক্ষিণ, জোড্ডা পূর্ব, জোড্ডা পশ্চিম, বটতলী, ইলিয়াটগঞ্জ, বারপাড়া, দৌলতপুর, বাকইউত্তর, নোয়ান্নই, নোয়াখালী, ধর্মপুর, চর আলেকজান্ডা।

উপ-নির্বাচনের ৭৮টি ইউপি হলো:
পাঁচগাছী, উমরজিদ, বলদিয়া, রসুলপুর, পদুমশহর, গাড়াগ্রাম, মোহনপুর, রাইকালী, চারঘাট, ভারশো, মশিদপুর, ধরাবারিষা, পূর্ণিমাগাতী, নওগাঁ, তাড়াশ, লাহিড়ীপারা, গোবিন্দপুর, নশিপুর, জলমা, নাটুদহ, সিংহঝুলি, পলাশবাড়িয়া, পোরাহাটি, গাবুরা, নুরনগর, প্রতাপনগর, হামিদপুর, সাতলা, রানাপাশা, রামনা, বদলখালী, কুকুয়া, চিকনিকান্দি, স্বদেশী, রাঙ্গামাটীয়া, কাচিনা, কাদিরজঙ্গল, পূর্ব অষ্টগ্রাম, লোহাজুরী, ভাওড়া, পাইস্কা, অর্জুনা, চরশেরপুর, হাতীভাঙ্গা, নুরুন্দি, নায়েকপুর, দুওজ, স্বরমুশিয়া, বাহাদুরসাদী, কুমারভোগ, কোলা, মেহেরপারা, মুছাপুর, চরভদ্রানস, বগুগ্রাম, নিজামকান্দি, বেথুড়ী, খানগঞ্জ, বোয়ালিয়া, রামপাশা, জলসুখা, নিজামপুর, করগাঁও, আলীনগর, পায়রগাছা, দোল্লাই, কেরণখাল, নবীপুর, বড়াইল, গোকর্ণ, মহামায়া, দরবারপুর, অমিরাবাদ, সোনাপুর, মীরসরাই, রূপসীপাড়া, পাইকগাছা। এছাড়া ফরিদপুরের আলফাডাঙ্গার একটি পৌরসভা ও তিনটি ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

 

 

 

 

কিউএনবি/রেশমা/২৮শে ডিসেম্বর, ২০১৭ ইং/সকাল ৯:৩৮