ব্রেকিং নিউজ
১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:০৫

ইসলামের নামে গুজব ছড়িয়ে যারা অরাজগতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে তারা মুসলমান থাকতে পারেনা

 

শেখ মোহাম্মদ রতন, স্টাফ রিপোর্টার মুন্সীগঞ্জ : পুলিশের আইজিপি একেএম শহিদুল হক বলেছেন, ইসলামের নামে গুজব ছড়িয়ে যারা অরাজগতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে তারা মুসলমান থাকতে পারেনা। তথাকথিত একটি রাজনৈতিক পুলিশ টার্গেট করে হত্যাযজ্ঞ চালাচ্ছে। যা ইতিহাসে বিরল ঘটনা।

২০১৩ সালে এই রাজনৈতিক দলটি কর্মসূচীরনামে ১৬ জন পুলিশ হত্যাএবং ৩শ’ পুলিশকে পঙ্গু করেছে। জঙ্গীবাদের নানা ঘটনা উল্লেখ করে পুলিশ প্রধান বলেন, জঙ্গীদের বিভিন্ন আস্তানা চিহ্নিত সাফল্যে সাথে গুড়িয়ে দেয়া হয়েছে। এই দেশে জঙ্গীদের ঠাই হবেনা। পুলিশের সাথে সাধারণ মানুষের সেতুবন্ধন সৃষ্টিরজন্যই কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রম শুরু হয়েছে। এখন প্রতিটি জেলা-উপজেলা-ইউনিয়ন এমনকি ওয়ার্ডপর্যায়ে কমিউনিটি পুলিশের কমিটি রয়েছে

কমিনিটি পুলিয়ের সদস্যরা অনেক সমস্যা স্থানীয়ভাবে সমাধান করছে। আদালতে মামলা মোকাদ্দমা করে দীর্ঘ দিনেও সমাধান না হয়ে অশান্তি বিরাজ করছিল।এখন সেখানে শান্তির সুবাতাশ বইছে। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী পুলিশ কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। সকল পুলিশ সদস্যই ১৬ ঘন্টার উপরে কাজ করে। সবচেয়ে বেশি ঝুকির কাজ করে পুলিশ। এসব নানা কারণে পুলিশ নানা রোগে আক্্রান্তও হচ্ছে। তাই প্রধানমন্ত্রী প্রথম ৫ কোটি টাকা অনুদান দিয়ে এই কল্যাণ ট্রাস্ট গঠন করে এই টাকাঞরকনা কওে এই টাকাবিনিয়োগেআয় কওে পুলিশের কল্যাণে ব্যবহারের নির্দেশ দিয়েছেন। এরই ধারাবাহিকতায় আজ পুলিশ পাপ্লা হচ্ছে। তিনি শ্রীনগর উপজেলা সদরের পুরনো থানা এলাকায় শ্রীনগর পুলিশ প্লাসার ভিত্তিপ্রস্তর স্থান শেষে মাদক সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধীকমিউনিটি পুলিশংয়ের আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন। তিনি আরো বলেন বঙ্গবন্ধু বলেছিলেন, পুলিশ সাধারণ মানুষের বন্ধু।

বাংলাদেশের পাকিস্থানে পুলিশের মত হবেনা। তারই ধারবাহিকতায় সেবা গ্রহিতা মানুষের সাথে দূরত্ব কমিয়ে সম্পর্ক স্থাপনের লক্ষ্যে কমিউনিটি পুলিশ গঠন করা হয়।বিশেষ অতিথির ভাষণ দেন ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজান। মুন্সীগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএমের সভাপতেত্বে আরও বক্তব্য রাখে পুলিশর সাবেক আইজি আওলাদ হোসেন মিয়া, প্রমুখ।

 

 

 

কিউএনবি/সাজু/২৬শে ডিসেম্বর, ২০১৭ ইং/সন্ধ্যা ৬:৪৩