২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:২৬

শিমুলিয়া ফেরিঘাটে যানবাহনের দীর্ঘ লাইন চরম দুর্ভোগে যাত্রীরা

 

শেখ মোহাম্মদ রতন, স্টাফ রিপোর্টার মুন্সীগঞ্জ : মহান বিজয় দিবসের ছুটিশেষে শুক্রবার পর্যন্ত শিমুলিয়া ফেরিঘাটে ফেরি পারপারে যানবাহনের বাড়তি চাপ পড়েছে।

আজ শুক্রবার ভোর থেকেই শিমুলিয়া ফেরিঘাটে হুমড়ি খেয়ে পড়েছে দক্ষিণবঙ্গের শহ¯্রাধীক যাত্রী ও যানজটে আটকা পরেছে প্রায় ২হাজার ছোট বড় যানবাহন। এ সময় ফেরিঘাটে দির্ঘ ২কিঃ মিঃ এলাকায় যানবাহনের দীর্ঘ লাইনে অপেক্ষায় থাকে দক্ষিণবঙ্গগামী দুই হাজার ছোট বড় যানবাহন, শতাধীক যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক।

এতে চরম ভোগান্তিতে পড়তে হয় সাধারন যাত্রীদের।শিমুলিয়া-কাওরাকান্দি নৌরুটে চারটি রো রো ফেরি, ছয়টি ডাম্ব ফেরি, তিনটি কে টাইপ অন্যান্য ফেরিসহ মোট ১৬টি ফেরি চলাচল করলেও নৌরুটে ফেরি স্বল্পতা দেখা দেয় ।

এতে করে দীর্ঘ যানজটে দক্ষিণবঙ্গের বিপুল যাত্রী ঘণ্টার পর ঘণ্টা চরম দুর্ভোগে পড়েন। এ রিপোর্ট লেখা পর্যন্ত সকাল ১১ টা পর্যন্ত ঘাটে পণ্যবাহী ট্রাকসহ প্রায় হাজারো যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় ছিল।

এদিকে, রাজধানী ঢাকা থেকে আসা ফরিদপুরগামী প্রাইভেটকারের যাত্রী এস.এম করিম জানান, ভোর ৫টার দিকে ঘাট এসে প্রায় ৫ ঘণ্টা ধরে অপেক্ষায় রয়েছি। এখনো ফেরিতে উঠার জন্য লাইনেই রয়েছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে এ প্রসঙ্গে, মাওয়া বিআইডব্লিউটিসির ডিজিএম (বাণিজ্য) মোঃ খালিদ নেওয়াজ জানান, বিজয় দিবসের ছুটির পর থেকেই কারণে প্রতিদিন প্রায় ৮ ঘন্টা ফেরিঘাটে যানবাহনের বাড়তি চাপ পড়ে থাকে।

বর্তমানে শিমুলিয়া নৌরুটে রো রো ফেরি, ডাম্প ফেরি কে-টাইপ ও একটি ছোট ফেরিসহ মোট ১৬টি ফেরি চলাচল করলেও এ নৌরুটে যানবাহনের অতিরিক্ত চাপ দেখা দেয়।

 

 

 

 

 

কিউএনবি/রেশমা/২৩শে ডিসেম্বর, ২০১৭ ইং/ দুপুর ২:০০