১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং | ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:২৪

শেরপুরে বিশালপুর ইউনিয়নে উপ-নির্বাচন, জাকির চেয়ারম্যান নির্বাচিত

 

এম নজরুল ইসলাম,বগুড়া প্রতিনিধি : বগুড়ার শেরপুর উপজেলার বিশালপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন খান ঘোড়া প্রতীক নিয়ে ৫হাজার ২শ’ ৯২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নির্বাচনের রিটার্নিং ও উপজেলা কৃষি অধিদফতরের কর্মকর্তা মো. খাজানুর রহমান এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এই উপ-নির্বাচনে তার নিকটতম স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী সুধান্য চন্দ্র সরকার আনারস প্রতীক নিয়ে পান ৪ হাজার ৪শ’ ৯১ ভোট।নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম সরোয়ার ৩ হাজার ৪শ’ ৪৪, ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি মনোনীত প্রার্থী মজিবর রহমান ৩ হাজার ২শ’ ৪৭ ও হাতপাখা নিয়ে ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী আব্দুর রহমান ৫শ’ ২৯ ভোট পান।

এর আগে ইউনিয়নের মোট ১০ টি কেন্দ্রের ৬১টি বুথে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে উৎসবের আমেজে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ করা হয়।

এসব কেন্দ্রে ১০জন প্রিজাইডিং ও ১শ’ ৯৩জন পোলিং অফিসার ভোটগ্রহণের দায়িত্ব পালন করেন। ইউনিয়নের মোট ২১ হাজার ৩শ’ ৮৪জন ভোটারের মধ্যে ১৭ হাজার ১শ’ ৬১জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে ১শ’ ৫৮টি ভোট নষ্ট হয়।

প্রসঙ্গত, ২০১৬সালের ৭ মে অনুষ্ঠিত নির্বাচনে উপজেলার বিশালপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে সুবোদ চন্দ্র সরকার আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়ে নির্বাচিত হন। ২০১৭সালের ২১ আগস্ট তিনি মারা যান। পরে ২৮ আগস্ট চেয়ারম্যান পদ শুন্য ঘোষণা করে উপ-নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়।

গত ১২ নভেম্বর উপ-নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়। ঘোষিত তফশিল অনুযায়ী ২৩ নভেম্বর শেষ দিন পর্যন্ত পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

পরে ২৬ নভেম্বর যাছাই-বাছাই শেষে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।০৩ ডিসেম্বর ছিলো মনোনয়নপত্র প্রত্যাহারের দিন। ৪ ডিসেম্বর প্রতিক বরাদ্দ দেওয়া হয় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে।

 

 

 

 

কিউএনবি/রেশমা/২৩শে ডিসেম্বর, ২০১৭ ইং/সকাল ৯:২৬