২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:৫৪

অনুপস্থিতির কারনে নিজ অফিসে এ্যাওয়ার্ড গ্রহন করলেন অফিসার ইনচার্জ জৈন্তাপুর

মোঃ রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি : সিলেট জেলার জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মোঃ মাইনুল জাকির পেলেন হিউম্যান রাইটস এ্যাওয়ার্ড ১৭ ডিসেম্বর ২০১৭ ৷ দক্ষ পুলিশ কর্মকর্তা হিসাবে অবদানের জন্য হিউম্যান রাইটস পিস এ্যাওয়ার্ড ২০১৭ ভূষিত হলেন জৈন্তাপুর মডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) খান মোঃ মাইনুল জাকির। 
গত ১১ডিসেম্বর বিশ্ব সাহিত্য কেন্দ্র, বাংলা মটর, ঢাকা থেকে এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়। কিন্তু ওই দিন অনুষ্ঠানে যেতে পারেননি জৈন্তাপুর মডেল থানার ওসি খান মোঃ মাইনুল জাকির। সে জন্য এ্যাওয়ার্ড কমিটির প্রতিনিধি দল গত শনিবার বিকেলে সংস্থার জৈন্তাপুর মডেল থানায় এসে এ্যাওয়ার্ডটি ওসি’র হাতে তুলে দিয়ে যান। খান মোঃ মাইনুল জাকির থানায় অফিসার ইনচার্জ(ওসি) হিসাবে যোগদানের আগে তিনি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানায় ওসি(তদন্ত) হিসাবে সুনামের সাথে প্রায় ৩বছর দায়িত্ব পালন করে আসেন। তিনি গত ৩জুলাই ২০১৭ইং তারিখে জৈন্তাপুর মডেল থানায় অফিসার ইনচার্জ(ওসি) হিসাবে যোগদান করেন এবং দক্ষ পুলিশ কর্মকর্তা হিসাবে বিশেষ অবদান রাখার জন্য তাকে এই সম্মামনা দেয় হিউম্যান রাইটস পিস।
এ্যাওয়ার্ড পাওয়ায় তার অনুভুতি জানতে চাইলে অফিসার ইনচার্জ ওসি খান মোঃ মাইনুল জাকির বলেন- পুলিশই জনতা, জনতাই পুলিশ এই উক্তি সামনে রাখলে সাধারণ মানুষের কাজে নিজেকে নিবেদিত রাখা যায়, চেষ্টা করবো নিজের দায়িত্ববোধকে মানুষের কল্যানে ব্যবহার করে পুলিশের আর সাধারন মানুষের মধ্যে সম্পর্ক তৈরি করে সমাজ থেকে অপরাধ প্রবনতা কমিয়ে আনার সেই সাথে তিনি সবার সহযোগিতা কামনা করেন।
কিউএনবি/রেশমা/১৯শে ডিসেম্বর, ২০১৭ ইং/রাত ৮:২০