১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:৩২

নীলফামারীতে ২ লাখ ৬৮ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

 

মোঃ আইয়ুব আলী, নীলফামারী প্রতিনিধি : জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইনে (দ্বিতীয় রাউন্ড) নীলফামারীতে ২ লাখ ৬৮ হাজার ৩০৬ জন শিশুকে ভিটামিন ’এ” খাওয়ানো হবে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা, স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য পরিবার কল্যান মন্ত্রনালয়ের সহযোগিতায় সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মন সভায় এ তথ্য জানান। ভিটামিন “এ” খাওয়ান, শিশু মৃত্যৃর ঝুঁকি কমান এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আগামী ২৩ ডিসেম্বর জেলার ছয় উপজেলার ৬১টি ইউনিয়নের এক হাজার ৬৬০টি কেন্দ্রে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে।

সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. মনিরুজ্জামান মনি, নীলফামারী আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা মো. আসাদ আলম, জৈষ্ঠ্য স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের সোয়েল, স্বাস্থ্য শিক্ষাবিদ আব্দুল বাসেত ও সানিয়া ইসলাম খন্দকার প্রমুখ।

আগামী ২৩ ডিসেম্বর শনিবার সকাল ৮ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত ছয় থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে একটি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার ৬১ টি ইউনিয়ন ও ৪টি পৌরসভাসহ এক হাজার ৬৬০টি কেন্দ্রে দুই জন করে কর্মীসহ, ৩ হাজার ২২০ জন সেচ্ছাসেবক এবং প্রথম সারিরর ১৮৯ জন সুপার ভাইজার দায়িত্ব পালন করবে।

কিউএনবি/রেশমা/১৯শে ডিসেম্বর, ২০১৭ ইং/বিকাল ৪:৩৫