২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৪:৩০

ভোলাহাটে বিজয় র্যালী করলো ছাত্রশিবির

আলি হায়দার, ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : মহান বিজয় দিবস উপলক্ষে ভোলাহাটে জাতীয় পতাকাশোভিত অন্যান্য বছরের মত বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ভোলাহাট উপজেলা শাখা বিজয় দিবসের বিজয় র্যালী করেছে। সাথে মাস ব্যাপী ছিল বিভিন্ন কর্মসুচী। মিছিলে ছিল এক ঝাক তারুণ্যের উপস্থিতি৷

লাল সবুজের পতাকা নিয়ে ৪৬তম বিজয় দিবসে নানা শ্লোগান দেয় ছাত্র শিবির। এসময় তাদের শ্লোগান ছিল স্বাধীনতা সার্বভৌত্ব রক্ষা কর, বিভাজনের রাজনীতি পরিহার কর। ৭১ এর হাতিয়ার গরছে উঠো আর একবার৷ সবাই মিলে সমৃদ্ধ বাংলা গড় ও সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্তয় করে তারা। শনিবার সকাল ৮টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা শিবির সভাপতি সামিম সাজদানের নেতৃত্বে খালে আলমপুর দাঃ সুঃ আলিম মাদ্রাসা থেকে শুরু হয়ে প্রধান প্রধান সরক প্রদক্ষিন করে ভোলাহাট কলেজ মোড়ে চৌমহনীতে এসে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে শেষ হয়।

সংক্ষিপ্ত বক্তবে জেলা সভাপতি সামিম সাজদানের বলেন, আপনারা অবগত আছেন ১৯৭১ সালে ১৬ ডিসেম্বর পাক বাহীনির কাছ থেকে বিজয় ছিনিয়ে আনা হয়েছিল, কিন্তু আজ সে বিজয়ের চেতনা হরন করা হচ্ছে৷ আজ মানুষের কথা বলার অথিকার কেরে নেওয়া হয়েছে৷ বিজয়ের এই দিনে আমি ভোলাহাট বাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। যদিও দেশবাসীর মনে আজ বিজয়ের প্রকৃত আনন্দ বিরাজ করছে না। বিজয়ের ৪৬ বছর পরেও আজও দেশে যেভাবে সরকারি গুম খুন অপহরন নির্যাতন চলছে তাকে স্বৈরাচার জালিম সরকারের হাত থেকে দেশকে মুক্ত করতে আরেকটি সংগ্রাম অপরিহার্য হয়ে পড়েছে।

তিনি বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় বলিষ্ঠ ভুমিকা পালনকারী দেশপ্রেমিক ইসলামী নেতৃবৃন্দকে বিনা অপরাধে ফাঁসি দেয়া হচ্ছে। কারাগারে প্রেরণ করা হচ্ছে। তিনি অবিলম্বে ভোলাহাট উপজেলা শিবির সভাপতি আনুয়ারুল ইসলাম ও দেশপ্রেমিক ইসলামী নেতৃবৃন্দসহ সকল নিরপরাধ নেতৃবৃন্দের মুক্তি দাবি করেন।

র্যালীতে উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা সম্পাদক হাসান তারিক, ভোলাহাট উপজেলা ভারপ্রাপ্ত সভাপতি তাসনিম আহমেদ সেক্রেটারী হাবিব আদনান সহ অত্র উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড নেতৃবৃন্দু৷র্যালী শেষে এক মিলয়াতনে কোরআনখানি, , আলোচনাসভা করে মুক্তিযুদ্ধো বীর শহীদের রুহের আত্নার মাগফিরাত কামনা করে বেলা ১০ সময় ভোলাহাট বনাব গোমস্তাপুর উপজেলার ছাত্রশিবির সার্থী-কর্মদের নিয় ফুটবল খেলা অনুষ্ঠিত হয়৷ খেলা শেষে বিজয়িদের পুরুষ্কার তুলে দেন চাঁপাইনবাবগঞ্জ জেলা সভাপতি সামিম সাজদান৷

কিউএনবি/সাজু/১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং/বিকাল ৩:৩০