২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:৪৪

ময়মনসিংহে চাল ব্যবসায়ীদের চালের বস্তায় জরিমানা দেড় লক্ষ টাকা

 

লুৎফুন্নাহার রুমা,ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের মুক্তাগাছায় অভিনব পন্থায় চিকন চালের সাথে মোটা চাল মিশ্রিত করে বিক্রির অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) জেলার মুক্তাগাছায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ময়মনসিংহ জেলা সহকারী পরিচালক, মোঃ শাহ আলমের নেতৃত্বে আটআনি বাজারের শমসের চালের আড়তে চিকন বি আর ২৮ চালের সাথে অপেক্ষাকৃত মোটা বি আর ২৯ চাল মিশ্রিত করে বিক্রির সময় মুক্তাগাছা থানা পুলিশের সহায়তায় এই মিশ্রিত চাল আটক করা হয় এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারায় ৫০০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়া উপজেলার রুমেল বেকারিকে ৩৭, ৪২ ও ৪৩ ধারায় যথাক্রমে ৫০০০ টাকা, ২০০০০ টাকা এবং ১৫০০০ টাকাসহ মোট ৪০০০০ টাকা,সাকিব হোটেলকে ৪৩ ধারায় ৫০০০ টাকা,ঢাকা লিটন বেকারীকে ৪২ ও ৪৩ ধারায় যথাক্রমে ৪০০০০ টাকা এবং ১০০০০ টাকাসহ মোট ৫০০০০ টাকা,আল আমিন হোটেলকে ৪৩ ধারায় ৫০০০ টাকাসহ আজকের অভিযানে ৫ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১,৫০,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

ঘটনাস্থলে বিপুল পরিমাণ খাবার অনুপযোগী রং এবং ফ্লেভার,স্যাকারিন,ময়লাযুক্ত নষ্ট খামির,পচাঁ ডালডা, খাবার অনুপযোগী রংযুক্ত চকোলেট মিশ্রণ এবং পুরাতন কাগজের ঠোঙ্গা ধ্বংস করা হয়। জেলা প্রশাসন ময়মনসিংহ, মুক্তাগাছা উপজেলা প্রশাসন এবং মুক্তাগাছা থানা পুলিশের সহযোগীতায় এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা CAB এর সাংগঠনিক সম্পাদক সুমন ঘোষ, মুক্তাগাছা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টার মোঃ আব্দুল হাই।

 

 

 

 

 

 

কিউএনবি/রেশমা/১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং/রাত ১১:৫৯