২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১১:৫৭

নীলফামারীতে ভয়াবহ অগ্নিকান্ডে ৪৮ঘর ভস্মিভূত

 

মোঃ আইয়ুব আলী, নীলফামারী প্রতিনিধি : নীলফামারীতে ভয়াবহ অগ্নিকান্ডে ২১টি পরিবারের ৪৮টি ঘর ছাই হয়ে গেছে। মঙ্গলবার সন্ধ্যায় গোড়গ্রাম ইউনিয়নের বেগপাড়া এলাকার এনামুল হকের বাড়িতে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হলে ৪৮টি ঘর ছাড়াও গবাদী পশু, নগদ টাকা পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, অগ্নিকান্ডে ২২টি বসত ঘর, ১৮টি রান্না ঘর, ৮টি গোয়াল ঘর, ৩টি খড়ের পুঞ্জ, ৩টি ধানের পুঞ্জ, নগদ দেড় লাখ টাকা ভস্মীভূত হয়। এছাড়াও অগ্নিদ্বগ্ধ হয়ে মারা যায় ৬টি গরু ও ৪টি ছাগল।

এদিকে রাত ১১টায় অগ্নিকান্ডস্থল পরিদর্শন করেছেন জেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভুইয়া। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভুইয়া জানান, তাৎক্ষণিকভাবে উপজেলা পরিষদ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে কম্বল, রেডক্রিসেন্ট সোসাইটি থেকে থাকার জন্য তাবু এবং শুকনো খাবারের ব্যবস্থা করে দেয়া হয় ।

ফায়ার সার্ভিস সূত্রে জানায়, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে রয়েছে নুর উদ্দিন, রাহিদুল ইসলাম, মতিয়ার রহমান, এ্যালেয়ার রহমান, আবু বকর, অফিসার ইসলাম, এনামুল হক, শাহিনুর ইসলাম, আনিসুর রহমান, তহুজা বেগম, ওবায়দুল ইসলাম, বেগম বেওয়া, ফারুক হোসেন, ফজলুল হক ফজলু, রফিকুল ইসলাম, বুদারু মামুদ, মমিনুর রহমান, আহিদুল ইসলাম, সহিদুল ইসলাম ও আলেয়া বেগম। নীলফামারী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার এনামুল হক জানান, তাৎক্ষণিক খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিক ভাবে ক্ষতিগ্রস্তদের প্রায় ১৩ লাখ টাকার মালামাল ভস্মিভূত হয়েছে বলে জানা গেলে।

 

 

 

 

 

 

কিউএনবি/রেশমা/১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং/দুপুর ১:৪০