১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং | ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:০৩

ঝিনাইদহ এবার সেনা বিজিবি পুলিশ সদস্য ও রাজনৈতিক নেতা কর্মীসহ ১২ চালককের জরিমানা

 

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহে হেলমেট না পরার অপরাধে ১২ মোটর সাইকেল চালককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল সুলতান জুলকার নাইন কবির এ দন্ডাদেশ প্রদাণ করেন।

আদালত সুত্রে জানা যায়, সড়ক দুর্ঘটনায় হতাহত থেকে রক্ষা পাওয়া ও মোটর সাইকেল চালকদের সচেতনতা বৃদ্ধির জন্য দুপুরে শহরে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।দুপুরে শহরের মডার্ন আদালত বসিয়ে মোটর সাইকেল চালানো অবস্থায় হেলমেট ব্যবহার না করার অপরাধে বেশ কয়েকটি মোটর সাইকেল আটক করা হয়।

এর মধ্যে বিজিবি, উকিল, ডাক্তার, সেনা ও পুলিশ সদস্য এবং রাজনৈতিক নেতা কর্মীরাও বাদ পড়েননি। পরে মোটর যান অধ্যাদেশ ১৯৮৩ এর (১৩৭) ধারা মোতাবেক ১২ জন চালককে জরিমানা ও বাকিদের মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়। এসময় ৬ টি হেলমেট জব্দ করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আদালতের বিচারক সোহেল সুলতান জুলকার নাইন কবির।

এদিকে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীর করার অপরাধে শহরের মহিলা কলেজপাড়ার তাজ বেকারীর মালিক নুর আলীকে ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ অনুযায়ী ২ হাজার টাকা জরিমানা করেছে আদালত।

 

 

 

 

 

 

কিউএনবি/রেশমা/১১ই ডিসেম্বর, ২০১৭ ইং/রাত ১১:০৪