১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:০৬

সোমবার সকাল পর্যন্ত মাঝারি থেকে ভারি বর্ষণের পূর্বাভাস

 

ডেস্ক নিউজ : আগামীকাল সোমবার সকাল পর্যন্ত বরিশালসহ সারা দেশে মাঝারী থেকে ভারী বর্ষণ এবং ঝড়ো হাওয়া বইয়ে যেতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অফিস। এদিকে, দুইদিন পর রবিবার দুপুরে বরিশালসহ দক্ষিণাঞ্চলে ক্ষণিকের জন্য সূর্যের দেখা মিললেও পরক্ষণেই ঢাকা পড়েছে মেঘের আড়ালে। অসময়ে টানা বৃষ্টিতে গত ৩দিন ধরে অনেকটা স্থবির দক্ষিণাঞ্চলের জনজীবন। নৌ যোগাযোগ অব্যাহত থাকলেও নদী এবং সমুদ্র বন্দরে জারি করা হয়েছে সতর্ক সংকেত। সোমবার দুপুর নাগাদ আবহাওয়া পরিস্থিতির উন্নতির আশা করছে সংশ্লিষ্ট দপ্তর।  

বরিশাল আবহাওয়া অফিসের অবজারভার মাহফুজুর রহমান জানান, গত শুক্রবার সন্ধ্যা থেকে রবিবার বিকেল ৩টা পর্যন্ত ৪০.৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর মধ্যে আজ রেকর্ড করা হয়েছে ১৯ মিলিমিটার। রবিবার বিকেল ৩টায় বরিশালের বাতাসে আদ্রতার পরিমাণ ছিল ৯৮ ভাগ। সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ২১.৫ ডিগ্রি সেলসিয়াস।  

কেন্দ্রীয় আবহাওয়া দপ্তরের সব শেষ পূর্বাভাস রিপোর্ট অনুযায়ী গভীর সমুদ্রে সৃষ্ট নিম্নচাপটি মাঝারি থেকে ভারি বৃষ্টি এবং ঝড়ো হাওয়ার মধ্য দিয়ে সোমবার সকালের পর দুর্বল হয়ে উত্তর-পূর্ব দিকে অগ্রসর হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অবজারভার মাহফুজুর রহমান।  

এদিকে বরিশাল নদী বন্দরের ট্রাফিক পরিদর্শক মো. কবির হোসেন জানান, নিম্নচাপের কারষে নদী বন্দরে ২ এবং সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত জারি করা হয়েছে।

এই সময়ে অভ্যন্তরীণ নদ-নদীতে ৬৫ ফিটের কম দৈর্ঘ্যের নৌ চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  বরিশাল-ঢাকা রুটের এমভি পারাবত-১০ লঞ্চের সুপারভাইজার মো. নজরুল ইসলাম খান জানান, নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকের জারি থাকলেও বড় বড় নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে।

কিএনবি/সাজু/১০ই ডিসেম্বর, ২০১৭ ইং/সন্ধ্যা ৭:৫০